default-image

বাংলাদেশের ভাবমূর্তি উন্নয়ন ও স্বার্থ সুরক্ষা প্রচেষ্টার ধারাবাহিকতায় কেনিয়ার বন্দরনগরী মোম্বাসায় স্থানীয় ব্যবসায়ীনেতাদের সঙ্গে মতবিনিময় করেছে দেশটির বাংলাদেশ হাইকমিশন।

দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মেজর জেনারেল মো. জাহাঙ্গীর কবির তালুকদার ও হাইকমিশনের কাউন্সেলর ও দূতালয়প্রধান সায়েম আহমেদ মোম্বাসা সফরকালে তাঁদের সঙ্গে মতবিনিময় করেন।

গত বুধবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মোম্বাসা স্পোর্টস ক্লাবে স্থানীয় বাংলাদেশি নাগরিকদের সঙ্গে হাইকমিশনারের মতবিনিময়ের মাধ্যমে এই কর্মসূচি শুরু হয়। মোম্বাসায় বসবাসরত বাংলাদেশিদের প্রায় সবাই গাড়ি আমদানি ব্যবসার সঙ্গে যুক্ত।

হাইকমিশনার তাদের ব্যবসায়িক ও অন্য সুযোগ-সুবিধার বিষয়ে বিস্তারিত আলোচনা এবং তাদের গাড়ির বিক্রয়কেন্দ্র ও অন্য ব্যবসাপ্রতিষ্ঠান পরিদর্শন করেন।

default-image

পরদিন বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে মোম্বাসার ইংলিশ পয়েন্ট মেরিনা হোটেলে কেনিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নেতৃবৃন্দ, শীর্ষস্থানীয় আমদানিকারক, ব্যবসায়ী ও সাংবাদিকদের অংশগ্রহণে এক অভ্যর্থনা ও মতবিনিময়ের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে হাইকমিশনার মো. জাহাঙ্গীর কবির তালুকদার স্বাগত বক্তব্যে অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে বাংলাদেশ-কেনিয়া বাণিজ্য ও বিনিয়োগের সম্ভাবনা সম্পর্কে আলোকপাত করেন।

কাউন্সেলর ও দূতালয়প্রধান সায়েম আহমেদ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্ভাবনার ওপর পাওয়ার পয়েন্টের সাহায্যে ব্রিফিং করেন।

উন্মুক্ত আলোচনায় হাইকমিশনার বিভিন্ন প্রশ্নের জবাব দেন। অংশগ্রহণকারী ব্যবসায়ীরা বাংলাদেশি পণ্য আমদানিতে যথেষ্ট আগ্রহ ব্যক্ত করেন। মোম্বাসার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া গুরুত্বের সঙ্গে এই অনুষ্ঠানের সংবাদ পরিবেশন করে।

default-image

১৪ ফেব্রুয়ারি মোম্বাসা কাউন্টি গভর্নরের দপ্তরে কাউন্টির শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে হাইকমিশনার এক বৈঠকে মিলিত হন। বৈঠকে বাংলাদেশ-কেনিয়া বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি এবং স্থানীয় বাংলাদেশি নাগরিকদের স্বার্থ সুরক্ষার বিষয়ে স্থানীয় সরকার কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হয়। বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0