default-image

চীনের হুবেই প্রদেশের ইচাং শহরে অবস্থিত চায়না থ্রি গর্জেস ইউনিভার্সিটিতে ইন্টারন্যাশনাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের (আইএসএ) শীর্ষ নয়টি পদে বাংলাদেশি শিক্ষার্থীরা নির্বাচিত হয়েছেন। নতুন এই কমিটিতে উল্লেখযোগ্যসংখ্যক বাংলাদেশি আসায় খুশি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা। স্থানীয় সময় গত বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সপ্তম আইএসএ লিডার কমিটি ঘোষণা করা হয়। এই কমিটি আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবে।

কমিটিতে ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি শিক্ষার্থী জিয়াউর হক। মিনিস্টার পদে রায়হান শাহ, আমির সোহেল, এ আর রাফি, নজরুল ইসলাম এবং ভাইস মিনিস্টার পদে আল শাহরিয়ার, সাজ্জাদ হোসেন মাসুম, জোবায়ের হোসেন ও আবদুল মুন্নাফ মুন্না জায়গা করে নিয়েছেন।

বিজ্ঞাপন

সপ্তম আইএসএ লিডার কমিটি গঠনে বিশ্ববিদ্যালয়ের নোটিশের পরিপ্রেক্ষিতে অর্ধশতাধিক দেশের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী বিভিন্ন পদে আবেদন করেন। ১৯ জানুয়ারি আবেদন করা শিক্ষার্থীদের মধ্য থেকে বিভিন্ন ধাপে যাচাই-বাছাইয়ের পর ২০ শিক্ষার্থীকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়।

বর্তমানে চায়না থ্রি গর্জেস ইউনিভার্সিটিতে ১০০ জনের বেশি বাংলাদেশি শিক্ষার্থী অধ্যয়ন করছেন। এর আগেও এই সংগঠনের প্রেসিডেন্ট পদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে একাধিক বাংলাদেশি নির্বাচিত হয়েছিলেন এবং কার্যকালে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন।

দূর পরবাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন