default-image

জার্মান আওয়ামী লীগের উদ্যোগে সম্প্রতি বাংলাদেশে নারী নির্যাতন ও ধর্ষণ ঘটনার উদ্ভূত পরিস্থিতিতে ৫০ দেশের সঙ্গে একটি ভার্চ্যুয়াল প্রতিবাদ সভা করা হয়েছে। মেয়েদের সম্ভ্রম নিয়ে কিছু কিছু গোষ্ঠী ও দলের মতলববাজি রাজনীতি করার অপচেষ্টার বিরুদ্ধে বিভিন্ন দেশের আওয়ামী লীগের নেতা ও কর্মীরা সমালোচনা করেছেন।

জার্মান আওয়ামী লীগের উদ্যোগে গত রোববার (১১ অক্টোবর) এ ভার্চ্যুয়াল সভায় সভাপতিত্বে করেন জার্মান আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম চৌধুরী সাবু। সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরীর আমন্ত্রণে সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমানের পরিচালনায় প্রতিবাদ সভায় যোগ দেন মনি, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মজিবর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি মো. সিরাজুল হকসহ প্রবাসী আওয়ামী লীগের বিভিন্ন দেশের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা।

বিজ্ঞাপন

বাংলাদেশের প্রধানমন্ত্রী ও বাংলাদেশ সরকারের নেওয়া দ্রুত বিচার ব্যবস্থা ও দোষীদের শাস্তি বাড়িয়ে মৃত্যুদণ্ডের আইন পাসের বিষয়ে সভার আলোচকেরা সন্তোষ প্রকাশ করেন।

জার্মান আওয়ামী লীগের উদ্যোগে প্রতিবাদ সভায় অংশ নেওয়া দেশগুলোর মধ্যে রয়েছে জার্মানি, ইতালি, ফ্রান্স, স্পেন, পর্তুগাল, বেলজিয়াম, যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, নেদারল্যান্ডস, অস্ট্রিয়া, ডেনমার্ক, ফিনল্যান্ড, সুইজারল্যান্ড, গ্রিস, সুইডেন আয়ারল্যান্ড, মাল্টা, নরওয়ে, রাশিয়া, চেক রিপাবলিক, ইউক্রেন, সৌদি আরব, সিঙ্গাপুর, জাপান, মালয়েশিয়া, কুয়েত, আরব আমিরাত, কাতার, জর্ডান, বাহরাইন, দক্ষিণ কোরিয়া, হংকং, চীন, দক্ষিণ আফ্রিকা, জাম্বিয়া ও সোয়াজিল্যান্ড।

মন্তব্য পড়ুন 0