টরন্টোয় বিজয় দিবস উপলক্ষে বর্ণিল সাংস্কৃতিক সন্ধ্যা

বিজ্ঞাপন
default-image

কানাডার টরন্টোয় বাংলাদেশ কনস্যুলেট এক বর্ণিল সাংস্কৃতিক সন্ধ্যা আয়োজনের মাধ্যমে উদ্‌যাপন করেছে বাংলাদেশের মহান বিজয় দিবস। গত শনিবার (২১ ডিসেম্বর) সাপ্তাহিক ছুটির দিনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

default-image

টরন্টোভিত্তিক বাংলাদেশি সাংস্কৃতিক সংগঠন উদীচী শিল্পীগোষ্ঠী, নৃত্যকলা, বাচনিক, সুকন্যা ও নৃত্যাঙ্গন দেশাত্মবোধক গান, নাচ ও কবিতার পরিবেশনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতার গৌরবময় যাত্রাকে চিত্রায়িত করে।

default-image

ওন্টারিও প্রদেশের কর্মকর্তা, টরন্টোভিত্তিক কূটনীতিক, টরন্টোয় বসবাসরত মুক্তিযোদ্ধা, বাংলাদেশি ডায়াসপোরা কমিউনিটি, কনস্যুলেটের কর্মকর্তা ও তাঁদের পরিবারের সদস্যরা এ উদ্‌যাপনে অংশ নেন।

default-image

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে এ উদ্‌যাপন শুরু হয়। অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বিজয় দিবসের বার্তা পাঠ করেন কনস্যুলেটের কর্মকর্তারা। স্বাগত বক্তব্য দেন কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদ। বিশিষ্ট বাংলাদেশিরাও অনুষ্ঠানে বক্তব্য দেন। পরে ‘আমরা কীভাবে স্বাধীনতা অর্জন করেছি’ শীর্ষক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।

default-image

নাঈম আহমেদ তাঁর বক্তব্যে ১৬ ডিসেম্বর আমাদের শ্রেষ্ঠ অর্জন ও স্বাধীনতার অদম্য যাত্রায় বঙ্গবন্ধুর ক্যারিশমাটিক নেতৃত্বকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। তিনি মুক্তিযোদ্ধাদের অমূল্য অবদান ও ৩০ লাখ শহীদের ত্যাগ শ্রদ্ধাভরে স্মরণ করেন।

default-image

কনসাল জেনারেল সব বাংলাদেশি নাগরিককে সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য জাতির পিতার স্বপ্নের প্রতি প্রতিজ্ঞাবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন, তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন