টোকিওতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূতের যোগদান

বিজ্ঞাপন
default-image

টোকিওর বাংলাদেশ দূতাবাসে নবনিযুক্ত রাষ্ট্রদূত হিসেবে ১১ সেপ্টেম্বর দায়িত্বভার গ্রহণ করেছেন শাহাবুদ্দিন আহমদ।

দায়িত্ব গ্রহণকালে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগ ও অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। এ ছাড়া জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং সম্ভ্রম হারানো দুই লাখ মা-বোনের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। রাষ্ট্রদূত ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে নিহত বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব এবং বঙ্গবন্ধুর পরিবারের সব সদস্যের প্রতিও শ্রদ্ধা নিবেদন করেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

শাহাবুদ্দিন আহমদ তাঁকে রাষ্ট্রদূত নিয়োগ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বাংলাদেশ-জাপান সম্পর্ক উন্নয়নের পাশাপাশি প্রবাসীদের কল্যাণে কাজ করার দৃঢ় অভিপ্রায় ব্যক্ত করেন। রাষ্ট্রদূত এ জন্য প্রবাসী বাংলাদেশিসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

রাষ্ট্রদূত হওয়ার আগে শাহাবুদ্দিন আহমদ বাংলাদেশ সরকারের সচিব হিসেবে খাদ্য মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সঙ্গে কাজ করেছেন।

শাহাবুদ্দিন আহমদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর এবং ইংল্যান্ডের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে ডেভেলপমেন্ট ফাইন্যান্সে এমএস করেন।

তথ্য: বাংলাদেশ দূতাবাস, টোকিও, জাপান

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন