ডিজিটাল বাংলাদেশের বিকল্প নেই

বিজ্ঞাপন
default-image

ডিজিটাল বাংলাদেশ ধারণাটিকে আমাদের হৃদয় থেকে বিশ্বাস করতে হবে। বর্তমান সরকারের রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে ডিজিটাল বাংলাদেশের বিকল্প নেই। সব বাংলাদেশি নাগরিককে নিজ নিজ অবস্থান থেকে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে।

কানাডার টরন্টোয় ডিজিটাল বাংলাদেশ দিবসের আলোচনায় এসব কথা বলেছেন টরন্টোয় নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদ।

টরন্টোর বাংলাদেশ কনস্যুলেট পালন করেছে ডিজিটাল বাংলাদেশ দিবস। এ উপলক্ষে গত বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) কনস্যুলেটের সম্মেলনকক্ষে দিবসটির তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদ আলোচনায় সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে দিবসটির প্রতিপাদ্য সংগীত, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের একটি ভিডিও বার্তা ও আইসিটি সেক্টরে গত এক দশকে বাংলাদেশের অর্জন নিয়ে একটি তথ্যচিত্র প্রদর্শিত হয়।

নাঈম উদ্দিন আহমেদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্ন বাস্তবায়নে তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সেই স্বপ্ন বাস্তবায়নে ডিজিটাল বাংলাদেশ অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করছে। তিনি আরও বলেন, শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আইসিটি খাতে অভূতপূর্ব অগ্রগতি সাধন করেছে। এর সুফল জনগণ পাচ্ছে।

ডিজিটাল বাংলাদেশ দিবসের প্রতিপাদ্যের ওপর জোর দিয়ে নাঈম উদ্দিন আহমেদ সবাইকে প্রযুক্তির সর্বাধিক সুবিধা গ্রহণের আহ্বান জানান। একই সঙ্গে প্রযুক্তির অপব্যবহারের নেতিবাচক পরিণতি সম্পর্কে, বিশেষত সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করার সময় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান। বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন