default-image

প্রবাসে বাংলাদেশের সুনাম অক্ষুণ্ন রাখা, পর্তুগালের আদর্শ নাগরিক হিসেবে এ দেশের স্বার্থ রক্ষা করা এবং নিয়মকানুন মেনে বস্তুনিষ্ঠ মৌলিক সাংবাদিকতার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য পর্তুগালের বাংলাদেশি সংবাদকর্মীদের সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

সংগঠনের সভাপতি হিসেবে রনি মোহাম্মদ (বাংলাদেশ প্রতিদিন, পর্তুগাল প্রতিনিধি); সহসভাপতি হিসেবে ফরিদ আহমেদ পাটোয়ারী (লেখক ও প্রধান উপদেষ্টা, ইউরো বাংলা); এফ আই রনি (ব্যুরো প্রধান, ইউরোপ, নন্দন টেলিভিশন ) ও জহুরুল ইসলাম মুন (যমুনা টিভি); সাধারণ সম্পাদক মো. রাসেল আহম্মেদ (পর্তুগাল প্রতিনিধি, জাগো নিউজ ২৪ ডটকম); যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার এইচ খান ফাহিম (চ্যানেল ২৪); সাংগঠনিক সম্পাদক তারিকুল হাসান আশিক (সময় টেলিভিশন); কোষাধ্যক্ষ জাহিদ কায়সার (প্রবাস কথা); প্রচার সম্পাদক এনামুল হক (পর্তুগাল বাংলা নিউজ); ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মো. মহিউদ্দিন (আটলান্টিক টিভি); সমাজকল্যাণ ও আন্তর্জাতিক সম্পাদক প্রিন্স আহমেদ; দপ্তর সম্পাদক মোহাম্মদ শাহজাহান (লেখক) এবং নির্বাহী সদস্য হিসেবে আরশাদ সুমন, রবিউল ফয়সাল ও মুরাদ শেখকে নিয়ে ১৭ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

সংগঠনের উপদেষ্টা হিসেবে রয়েছেন প্রবীণ সাংবাদিক হুমায়ুন কবির, প্রধান সম্পাদক টি ডব্লিউ নিউজ ২৪ ও সাবেক বার্তা প্রধান গান বাংলা টেলিভিশন এবং সাবেক সিনিয়র রিপোর্টার বাংলাদেশ টেলিভিশন।

পর্তুগালের রাজধানী লিসবনে গত ২৮ জানুয়ারি, স্থানীয় সময় বেলা তিনটায় পর্তুগাল মাল্টিকালচারাল একাডেমিতে স্বাস্থ্যবিধি মেনে এবং নিরাপত্তা বজায় রেখে এক সীমিত আয়োজনের মাধ্যমে এই কমিটি গঠন করা হয়।

নবনির্বাচিত কমিটি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে পর্তুগালের মানুষের কাছে বাংলাদেশ কমিউনিটির ভাবমূর্তি উজ্জ্বল করবে এবং প্রবাসীদের না বলা কথাগুলো বাংলাদেশের মানুষের সামনে উপস্থাপন করবে। একই সঙ্গে পর্তুগাল ও ইউরোপের ঐতিহ্য, সংস্কৃতি এবং ইতিহাস বাংলাদেশের মানুষের সামনে তুলে ধরাসহ বিভিন্ন সহযোগিতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে বাংলাদেশ কমিউনিটির পাশে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন কমিটির সদস্যরা।

দূর পরবাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন