default-image

ফ্রান্সের রাজধানী প্যারিসে বসবাসরত বাংলাদেশি কমিউনিটি নেতাদের সঙ্গে প্যারিস-বাংলা প্রেস ক্লাবের মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১ জুলাই বুধবার প্যারিসের মেট্রো লুমিয়েখেরের বোম্বে কারি রেস্তোরাঁয় এ মতবিনিময় ও ইফতার অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম। তিনি বলেন, দেশ ও জাতির উন্নয়নে সাংবাদিকদের অবদান অপরিসীম। সাংবাদিকেরা সমাজের দর্পণ ও জাতির বিবেক। সাংবাদিকদের মাধ্যমেই দেশ ও সমাজের সুখ-দুঃখের কথা আমরা সকলেই জানতে পারি। দেশকে ভালোবাসতে হবে এবং সকলে মিলে ভালো কাজের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।
তিনি আরও বলেন, ফ্রান্সপ্রবাসী বাংলাদেশিদের বাস্তব অবস্থা যাই হোক না কেন, সাংবাদিক, ব্যবসায়ী, রাজনৈতিক নেতা ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মধ্যে সম্পর্ক আরও ঘনিষ্ঠ হওয়া দরকার। একে অপরের প্রয়োজনেই এমন সম্পর্ক থাকা প্রয়োজন। তিনি কমিউনিটির সৌহার্দ্য ও সম্প্রীতির উন্নয়নে সাংবাদিকদের আরও দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন প্যারিস-বাংলা প্রেস ক্লাবের সভাপতি আবু তাহির। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক এনায়েত হোসেন ও সাংগঠনিক সম্পাদক লুত্ফুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফ্রান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, বাংলাদেশ দূতাবাসের হেড অব কাউন্সিলর হজরত আলী খান, ফ্রান্স-বাংলাদেশ বিজনেস ফোরামের সহসভাপতি টি এম রেজা, ফ্রান্স বিএনপির সাংগঠনিক সম্পাদক জালাল খান, ব্যবসায়ী নেতা আশরাফুল ইসলাম, মিজান চৌধুরী, হেনু মিয়া, মিজান সরকার, আমিন খান হাজারী, ফ্রান্স-বাংলাদেশ বিজনেস ফোরামের সাধারণ সম্পাদক সুব্রত ভট্টাচার্য, সাইফুল ইসলাম, অজয় দাস, এইচ এস হায়দার ও ফ্রান্স বাংলা দর্পণ সম্পাদক শামসুল ইসলাম প্রমুখ। মতবিনিময়কালে প্যারিস-বাংলা প্রেস ক্লাবের পক্ষে আলোচনায় অংশ নেন কোষাধ্যক্ষ ফেরদৌস করিম আখঞ্জি, প্রকাশনা সম্পাদক দোলন মাহমুদ, প্রচার সম্পাদক নয়ন মামুন, সদস্য ফরিদ পাটোয়ারী রনি ও জুনেদ ফারহান প্রমুখ।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0