জাপানের ওসাকায় এশিয়ান ফ্যাশন ফেয়ার

প্রথমবারের মতো অংশ নিয়েছে বাংলাদেশ

বিজ্ঞাপন
default-image

জাপানের ফ্যাশন বাজারে বাংলাদেশ নিজেদের অবস্থান সুদৃঢ় করে চলেছে। পোশাক খাতে দেশটির ক্রমবর্ধমান চাহিদা ও বাজার সম্প্রসারণের বিষয়কে গুরুত্ব দিয়ে বাংলাদেশ প্রথমবারের মতো এশিয়ান ফ্যাশন ফেয়ারে অংশ নিচ্ছে। জাপানের দ্বিতীয় বৃহত্তম শহর ওসাকায় আয়োজিত এই মেলা আজ মঙ্গলবার (৯ এপ্রিল) শুরু হয়েছে। চলবে ১১ এপ্রিল পর্যন্ত।

বাংলাদেশ রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) তত্ত্বাবধানে দেশের পোশাক খাতের পাঁচটি প্রতিষ্ঠান তাদের প্রস্তুতকৃত উন্নত মানের ও আধুনিক পণ্য নিয়ে সম্মানজনক এই আসরে অংশগ্রহণ করছে। দেশটির বাংলাদেশ দূতাবাস প্রতিষ্ঠানগুলোর অংশগ্রহণ নিশ্চিতকরণসহ সার্বিক সহযোগিতা প্রদান করছে। দূতাবাসের ব্যবস্থাপনায় প্রতিষ্ঠানগুলোর কর্ণধারেরা সন্তোষ প্রকাশ করেছেন।

default-image

অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো এই মেলাকে ব্যবসা প্রসার ও নেটওয়ার্কিংয়ের এক সুযোগ বলে মনে করেন। উল্লেখ্য, ২০১৮ সালে জাপানে আমদানি করা পোশাক খাতে বাংলাদেশ সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন করেছে।

এ ছাড়া আজ সকালে ইপিবি কর্মকর্তারা ও বাংলাদেশ দূতাবাসের বাণিজ্যিক কাউন্সেলর মোহাম্মাদ হাসান আরিফ ওসাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের কার্যালয়ে চেম্বার নেতাদের সঙ্গে এক সভায় মিলিত হন। তাঁরা দুই দেশের বাণিজ্যসংশ্লিষ্ট বিষয় বিশেষ করে ওসাকায় বাংলাদেশের পোশাক খাতের বাজার বৃদ্ধি নিয়ে আলোচনা করেন। বিজ্ঞপ্তি

default-image
বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন