মিশিগানে বেঙ্গলস কাপ ক্রিকেটের বর্ণিল উদ্বোধন

বিজ্ঞাপন
default-image

সারা বিশ্ব যখন বিশ্বকাপ ক্রিকেট জ্বরে আক্রান্ত, ঠিক তখনই মার্কিন মুল্লুকে জমকালো ও বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে পর্দা উঠল দ্বিতীয় মিশিগান বেঙ্গলস কাপ ক্রিকেটের। দীর্ঘ শীত ও তুষার বৃষ্টির অপেক্ষার পর মিশিগান অঙ্গরাজ্যের হার্টল্যান্ড ক্রিকেট মাঠে আয়োজিত হয় মিশিগানের বাংলাদেশি অভিবাসীদের জনপ্রিয় খেলা ক্রিকেটের এই উদ্বোধনী অনুষ্ঠান।

default-image

গত শনিবার (২২ জুন) মিশিগানের স্থানীয় সময় সকাল সাড়ে নয়টায় টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চিকিৎসক ও দার্শনিক ডা. দেবাশীষ মৃধা ও চিনু মৃধা। এরপর ছোট শিশুদের দিয়ে বেলুন উড়িয়ে শুরু হয় ২০১৯ সালের মিশিগান বেঙ্গলস কাপ ক্রিকেট টুর্নামেন্টের।

উদ্বোধনী অনুষ্ঠানের পরপরই অনুষ্ঠিত হয় এবারের আসরের প্রথম ম্যাচ। প্রথম ম্যাচে মুখোমুখি হয় ‘বি’ গ্রুপ থেকে বেঙ্গলস স্পারটান্স ও ওকল্যান্ড গোল্ডস।

default-image

এই টুর্নামেন্টের আয়োজন নিয়ে মিশিগানের বাংলাদেশিদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করে যাচ্ছে। আয়োজনের স্পনসর করেছে দেবাশীষ মৃধা ও চিনু মৃধার মৃধা ফাউন্ডেশন এবং বেঙ্গলস অটো সেলস। আরও স্পনসর করেছেন কমিউনিটি নেতা গিয়াস তালুকদার।

উদ্বোধনী অনুষ্ঠানে উল্লেখযোগ্যের মধ্যে উপস্থিত ছিলেন মিশিগান বেঙ্গলস ক্লাবের উপদেষ্টা ও জেনারেল মটরস কোম্পানির ম্যানেজার সাইদ ফয়সাল, ড. জাফরি আল ক্বাদরী, কমিউনিটি নেতা আবু হোসাইন জুয়েল, মারুফ মনোয়ার জয়, মাহমুদুল খান আপেল, রাহাত খান, প্রকৌশলী নেতা আবিদ রহমান, ড. কাজী তারেকুল ইসলাম, মোহাম্মদ মামুন, রসি মীর, হাসান খান, কৌশিক আহমেদ ও সাইফ সিদ্দিকী প্রমুখ। এ ছাড়া বিভিন্ন দলের অধিনায়ক, খেলোয়াড় ও ম্যানেজারেরা উপস্থিত ছিলেন।

default-image

মিশিগানের বিভিন্ন শহরের প্রবাসী বাংলাদেশি-আমেরিকান ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থীদের নিয়ে গঠিত আটটি দল দুটি গ্রুপে টুর্নামেন্টে অংশ নিচ্ছে। প্রতি গ্রুপে রয়েছে চারটি দল। অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে মিশিগান বেঙ্গলস হিরোস, মিশিগান বেঙ্গলস ওয়ারিয়রস, মিশিগান কোবরা, ওকল্যান্ড গোল্ডস, মিশিগান টাইটানস, সাগিনাও টাইগার্স, মিশিগান অ্যাভেঞ্জারস ও বেঙ্গল স্পারটান্স।

default-image

টুর্নামেন্ট চলবে আগামী তিন মাস। প্রতি শনিবার ও রোববার দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্ট সফল করতে আয়োজকেরা সবার সহযোগিতা কামনা করে আশা প্রকাশ করেন, ক্রিকেটপাগল প্রবাসী বাংলাদেশিরা মাঠে যাবেন, খেলবেন ও প্রিয় দলকে সমর্থন করবেন।

default-image
বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন