মুজিব বর্ষ উপলক্ষে ফিলিপাইনের জাতীয় গ্রন্থাগারে বঙ্গবন্ধু ও বাংলাদেশ নিয়ে লেখা এক শর বেশি বই উপহার দিয়েছে ম্যানিলায় বাংলাদেশ দূতাবাস
মুজিব বর্ষ উপলক্ষে ফিলিপাইনের জাতীয় গ্রন্থাগারে বঙ্গবন্ধু ও বাংলাদেশ নিয়ে লেখা এক শর বেশি বই উপহার দিয়েছে ম্যানিলায় বাংলাদেশ দূতাবাসছবি: দূতাবাসের সৌজন্যে

মুজিব বর্ষ উপলক্ষে ফিলিপাইনের জাতীয় গ্রন্থাগারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ নিয়ে লেখা এক শর বেশি বই উপহার দিয়েছে ম্যানিলায় বাংলাদেশ দূতাবাস। ফিলিপাইনে বাংলাদেশের রাষ্ট্রদূত আসাদ আলম সিয়াম আজ বৃহস্পতিবার ফিলিপাইনের জাতীয় গ্রন্থাগারের পরিচালক সিজার গিলবারট আদ্রিয়ানোর হাতে বইগুলো তুলে দেন।

default-image

ম্যানিলা থেকে বাংলাদেশ দূতাবাসের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফিলিপাইনের জাতীয় গ্রন্থাগারকে দেওয়া বইগুলোতে মুজিব বর্ষের লোগো মুদ্রিত ছিল।
বই হস্তান্তরের অনুষ্ঠানে আসাদ আলম সিয়াম বঙ্গবন্ধু কীভাবে বাংলাদেশের জনগণের জন্য স্বাধীনতা এনেছিলেন, সদ্য স্বাধীন দেশের উন্নয়নের ভিত্তি গড়েছিলেন এবং জনগণের স্বার্থে নিজের জীবন বিসর্জন করেছিলেন, এ বিষয়গুলো নিয়ে কথা বলেন।

বিজ্ঞাপন
default-image

জাতীয় গ্রন্থাগারের জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানিয়ে সিজার গিলবারট আদ্রিয়ানো বলেন, বইগুলো বাংলাদেশের স্বাধীনতা, শান্তি ও ত্যাগের জন্য বঙ্গবন্ধুর ত্যাগ ও আবেগকে বুঝতে সহায়তা করবে। বাংলাদেশ দূতাবাসের মুজিব বর্ষ উদ্‌যাপনে ফিলিপাইনের জাতীয় গ্রন্থাগারকে অংশীদার করার জন্য গিলবারট আদ্রিয়ানো ধন্যবাদ জানান বাংলাদেশের রাষ্ট্রদূতকে।

দুই দেশের মধ্যে বই প্রকাশনা ও প্রদর্শনীর বিষয়ে বাংলাদেশের রাষ্ট্রদূত ও ফিলিপাইনের জাতীয় গ্রন্থাগারের পরিচালক আলোচনা করেন।

মন্তব্য করুন