বিজ্ঞাপন
বিজ্ঞাপন

১৬ ডিসেম্বর সকালে দূতাবাস প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন ফিলিপাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এফ এম বোরহান উদ্দীন। এরপর রাষ্ট্রদূতের নেতৃত্বে দূতাবাসের সব কর্মকর্তা-কর্মচারী জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এরপর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বিজয় দিবসের বাণী পাঠ করা হয়।

বিজয় দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে রাষ্ট্রদূত তাঁর বক্তব্যের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী ৩০ লাখ শহীদের আত্মার মাগফিরাত কামনা করেন। অনুষ্ঠানের শেষভাগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবার ও মুক্তিযুদ্ধে শহীদদের বিদেহী আত্মার শান্তি কামনা এবং দেশের উত্তরোত্তর অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। সর্বশেষ মহান মুক্তিযুদ্ধ ও বিজয় দিবসের তাৎপর্যবাহী প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

এরপর সন্ধ্যায় বাংলাদেশ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিচালনায় বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিব বর্ষের শপথ গ্রহণের অনুষ্ঠানের সঙ্গে একই শপথ গ্রহণ করেন দূতাবাস কর্মকর্তা-কর্মচারীরা। রাষ্ট্রদূতের নেতৃত্বে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে এ শপথ অনুষ্ঠানে তাঁরা জাতির জনকের আদর্শে উন্নত, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলা গড়ে তোলার শপথ নেন। বিজ্ঞপ্তি

দূর পরবাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন