default-image

মহান বিজয় দিবস উপলক্ষে ২৭ ডিসেম্বর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে৷ সভা অবশ্য রূপ নেয় প্রতিবাদ সভায়। বক্তব্য দিতে গিয়ে বক্তারা সবাই বঙ্গবন্ধু সম্পর্কে তারেক রহমানের কটূক্তির প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানান। অনুষ্ঠান চলাকালে ক্ষুব্ধ প্রবাসীরা তারেক রহমানের কুশপুত্তলিকা দাহ করেন৷
বিজয়ের ৪৩তম দিবস উপলক্ষে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার প্যান এশিয়া হোটেলের হল রুমে এ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অস্ট্রিয়া আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি খন্দকার হাফিজুর রহমান। পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম।

default-image


বক্তব্য দেন কমিউনিটি নেতা আবিদ হোসেন খান, অস্ট্রিয়া আওয়ামী লীগের সহসভাপতি আবদুল জলিল, আকতার হোসেন, সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রুহি দাস সাহা, নয়ন হোসেন, আরিফ রহমান, বিল্লাল হোসেন ও সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকারকর্মী, লেখক-সাংবাদিক এম নজরুল ইসলাম।
এম নজরুল ইসলাম বলেন, তারেক রহমানের অশালীন মন্তব্যে বাংলা ও বাঙালির মধ্যমণি বঙ্গবন্ধুর মর্যাদা বিন্দুমাত্র ক্ষুণ্ন হবে না।
বিপুলসংখ্যক প্রবাসী বাঙালির উপস্থিতিতে অনুষ্ঠানে দ্বিতীয় পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে মুক্তিযুদ্ধের গান ও দেশাত্মবোধক গান পরিবেশন করেন অস্ট্রিয়াপ্রবাসী কণ্ঠশিল্পী পূর্ণা, ইশিতা সাহা, রামিতা সাহা, বীথি দাস, কামাল হোসেন ও প্রজ্ঞা। এ ছাড়া নৃত্য পরিবেশন করেন শিশুশিল্পী সুবর্ণ মণ্ডল, রামিতা সাহা ও প্রিমা সাহা।
এম নজরুল ইসলাম
ভিয়েনা, অস্ট্রিয়া

বিজ্ঞাপন
দূর পরবাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন