default-image

স্পেনের মাদ্রিদ কমিউনিটির আঞ্চলিক সংসদ নির্বাচনে প্রচারণার অংশ হিসেবে দেশটির বিরোধী দল ‘মাস মাদ্রিদ’ বাংলাদেশি কমিউনিটির সঙ্গে গণসংযোগ করেছে। গত শুক্রবার (১৬ এপ্রিল) দলটির পক্ষে আগামী ৪ মে অনুষ্ঠিতব্য নির্বাচনে প্রেসিডেন্ট পদপ্রার্থী মনিকা সিলভানা গনজালেস মাদ্রিদের বাংলাদেশি কমিউনিটির সঙ্গে মতবিনিময় সভা করেন। ওই দিন সকাল ১০টায় দলটি মাদ্রিদ শহরের বাংলাদেশি অধ্যুষিত এলাকা লাভাপিয়েসের কাছের হেলথ সেন্টার, মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলা ও বায়তুল মোকাররম জামে মসজিদে ভোটের প্রচারণাসহ পৃথকভাবে মতবিনিময় সভা করে। মাস মাদ্রিদের নেতা–কর্মী ছাড়াও অনেক প্রবাসী বাংলাদেশি এসব মতিবিনিময় সভায় অংশ নেন।

এ নিয়ে বায়তুল মোকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে ও ভালিয়েন্তে বাংলার সভাপতি ফজলে এলাহীর পরিচালনায় অনুষ্ঠিত হয় মতবিনিময় সভা।

মাদ্রিদে বাংলাদেশি কমিউনিটির নেতারা দলটিকে সহযোগিতার আশ্বাস দেন এবং সেই সঙ্গে লাভাপিয়েস অঞ্চলে একটি বড় মসজিদ নির্মাণের ব্যাপারে বর্তমান বিরোধী দল মাস মাদ্রিদের সহযোগিতা প্রত্যাশা করেন। এ ছাড়া অবৈধ অভিবাসীদের বৈধতা দেওয়া এবং সবার জন্য স্বাস্থ্যসেবা উন্মুক্তসহ স্বাস্থ্য সেন্টারগুলোতে অভিবাসীদের জন্য দোভাষী নিয়োগসহ অবিভাসীদের বিভিন্ন দাবি দলটির নেতাদের কাছে তুলে ধরেন নেতারা।

গণসংযোগ চলাকালে মাদ্রিদ অ্যাসেম্বলির সদস্য ও মাস মাদ্রিদের প্রেসিডেন্ট প্রার্থী মনিকা সিলভানা গনজালেস বলেন, মাস মাদ্রিদ একটি অভিবাসীবান্ধব দল এবং দলটি জয়ী হলে অভিবাসীদের নিয়ে কাজ করবে বলে আশ্বাস দেন তিনি।

default-image

এ ছাড়া দলটির ভাইস প্রেসিডেন্ট ম্যানুয়েল বলেন, সবার জন্য নির্ভরশীল একটি শহর মাদ্রিদ গড়তে মাস মাদ্রিদ কাজ করছে। দলের বিজয় নিয়ে শিগগিরই আবার দেখা করার প্রত্যয়ও তিনি ব্যক্ত করেন।

নির্বাচনে ভোট ও সহযোগিতা চেয়ে আরও বক্তব্য দেন মাদ্রিদ সিটি করপোরেশনের প্রধান রীতা মায়েস্ট্রো, মাদ্রিদ সিটি কউন্সিলর খোরখে গ্রাসিয়া কাস্তিয়ানো, মানুয়েল, গলা, এরিখ প্রমুখ।

বিজ্ঞাপন

মতবিনিময় সভায় বাংলাদেশ মুসলিম কমিউনিটির পক্ষে বক্তব্য দেন বায়তুল মোকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক হাজী আবদুল খালিক, ভালিয়েন্তে বাংলার সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, জুলহাস উদ্দিন, আলামিন পালোয়ান, শাহ আলম, হাবিব আহমদ প্রমুখ।

প্রসঙ্গত, স্পেনের মাদ্রিদ কমিউনিটির আঞ্চলিক সংসদ নির্বাচন আগামী ৪ মে অনুষ্ঠিত হবে। মোট ১৩৬টি আসনের জন্য স্পেনের ছয়টি বড় দল নির্বাচনে প্রার্থী দিয়েছে। মাদ্রিদ স্পেনের রাজধানী হওয়ায় এ নির্বাচনে বিজয়ী দলের প্রভাব পড়ে সারা স্পেনের রাজনীতির ওপর। তাই তীব্র প্রতিদ্বন্দ্বিতার মধ্য দিয়েই এ নির্বাচনের ফলাফল আসবে বলে মনে করছেন দেশটির রাজনৈতিক বিশ্লেষকেরা।

দূর পরবাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন