default-image

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ দূতাবাস, মাদ্রিদ স্পেন। দূতাবাস মিলনায়তনে আলোচনার আয়োজন করা হয়েছিল। অতিথি ও দূতাবাস কর্মকর্তা–কর্মচারীদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন চার্জ দ্য অ্যাফেয়ার্স এ টি এম আব্দুর রউফ মণ্ডল।

আলোচনার শুরুতে কোরআন তিলাওয়াত করেন রেজা শাহ পাহেলভি। কর্মাশিয়াল কাউন্সিলর রেদওয়ান আহমেদের সঞ্চালনায় স্পেন আওয়ামী লীগের সভাপতি এ এস আই আর রবিন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম  তারেক, স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিজভী আলম, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর প্রমুখ।

বিজ্ঞাপন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীও মহান জাতীয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

এ টি এম আব্দুর রউফ মণ্ডল বলেন, আজ স্বাধীনতার ৫০ বছর, আমরা সব সূচকে পাকিস্তানকে পেছনে ফেলে এগিয়ে এসেছি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনীতিতে ইমাজিং টাইগারে পরিণত হয়েছে। বাংলাদেশ ক্ষুধা-দারিদ্র্য, ঝড়, বন্যা, ছাপিয়ে এখন এশিয়াসহ পৃথিবীর রোল মডেলে পরিণত হয়েছে।

দূর পরবাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন