default-image

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে সিম্ফনি ক্লাবের উদ্যোগে আগামী ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বিজয় উৎসব। ওয়ারেন সিটির বাংলাদেশি মালিকানাধীন দেশি হলে সন্ধ্যা থেকে আয়োজিত এ অনুষ্ঠানে একই সঙ্গে সিম্ফনি ক্লাবের বর্ষপূর্তি উদ্‌যাপন ও ইংরেজি নববর্ষকেও বরণ করা হবে।

আয়োজনে থাকবে বিজয় দিবস উপলক্ষে বিশেষ অনুষ্ঠান, শিশু-কিশোরদের অংশগ্রহণে শিক্ষাবিষয়ক প্রতিযোগিতামূলক অনুষ্ঠান, বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা, গীতিনাট্য, নারীদের অংশগ্রহণে নাটক, মুক্তিযুদ্ধকে নিয়ে লিখিত কবিতাপাঠ, দর্শক-শ্রোতাদের অংশগ্রহণে ম্যাগাজিন অনুষ্ঠান, গুণীজন সংবর্ধনা, নৃত্যানুষ্ঠান, লোকগীতিশিল্পী রথীন্দ্রনাথ রায়ের কন্যা চন্দ্রা রায়ের একক সংগীতানুষ্ঠান, র‍্যাফেল ড্র এবং রাত ১২টায় প্রদীপ প্রজ্বালন ও কেক কাটার মাধ্যমে ইংরেজি নববর্ষকে বরণ।

এ ছাড়া অনুষ্ঠানে সিম্ফনি ক্লাবের পক্ষ থেকে সবাইকে নৈশভোজে আপ্যায়িত করা হবে।

বিজয় উৎসব, সিম্ফনি ক্লাবের বর্ষপূর্তি ও ইংরেজি নববর্ষ উদ্‌যাপনের জন্য সম্প্রতি ওয়ারেন সিটির দেশি হলে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় ১১ সদস্য বিশিষ্ট উদ্‌যাপন কমিটি গঠন করা হয়েছে।

আয়োজকদের পক্ষে বিজিত ধর জানান, ডিসেম্বর বাঙালির বিজয়ের মাস। একটি স্বাধীন দেশের জন্য ৯ মাসব্যাপী রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধ, ৩০ লাখ শহীদের আত্মদানসহ বিভিন্ন অবদান আমাদের পরবর্তী প্রজন্মকে জানানোর জন্য আমরা এবার কিছু উদ্যোগ নিয়েছি। গত এক বছরে আমরা একাধিক অনুষ্ঠান করেছি, যা সুধী মহলে প্রশংসিত হয়েছে। শিশু-কিশোর ও প্রবীণদের আমরা গুরুত্ব সহকারে উপস্থাপন করেছি। প্রবাসের বিভিন্ন অনুষ্ঠানে সবচেয়ে বিরক্তিকর ও একঘেয়ে যে বিষয়টি অর্থাৎ দীর্ঘ বক্তৃতা দিয়ে সময় ক্ষেপণের সুযোগ আমাদের এখানে নেই। যার জন্য স্বল্প সময়ে আমাদের সংগঠনটি দর্শক শ্রোতাদের মন জয় করতে পেরেছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0