default-image

যুক্তরাজ্যর ম্যানচেস্টারে শহীদ দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। বাংলাদেশ হাইকমিশনের ম্যানচেস্টার অফিসের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসটি ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয়। ম্যানচেস্টার ও পার্শ্ববর্তী বিভিন্ন শহরে বসবাসরত বাংলাদেশিরাও দিনভর বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করেন।
২১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০ টায় ম্যানচেস্টারের সহকারী হাইকমিশনে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে সহকারী হাইকমিশনার ফেরদৌসী শাহরিয়ার পুষ্পস্তবক অর্পণ করে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা আর ভালোবাসা জানিয়ে অনুষ্ঠানের সূচনা করেন। এরপর একে একে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন আওয়ামী লীগ, বিএনপি ও অঙ্গ সংগঠনের স্থানীয় নেতা-কর্মী, বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দসহ লিভারপুল বাংলা প্রেসক্লাবেব সদস্য, স্থানীয় বাংলা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা।

default-image


দ্বিতীয় পর্বে ছিল আলোচনা সভা। সভায় প্রথমে শহীদদের আত্মার প্রতি সম্মান প্রদর্শন করে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।
জিল্লুর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন কাউন্সিলর আহম্মদ আলী, কমিউনিটি ব্যক্তিত্ব ছুরাবুর রহমান, মীর গোলাম মোস্তফা, কামাল আহমেদ, রুহুল আমীন, এমাদ আহমেদ চৌধুরী ও রুহুল আমীন চৌধুরী প্রমুখ।
এর আগে সহকারী হাইকমিশনার ফেরদৌসী শাহরিয়ার রাষ্ট্রপতির বাণী ও কনস্যুলার ওয়াহিদুর রহমান প্রধানমন্ত্রী বাণী পাঠ করে শোনান।

বিজ্ঞাপন
দূর পরবাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন