ম্যানিটোবায় জাবির প্রাক্তন শিক্ষার্থীদের বনভোজন

বিজ্ঞাপন
default-image

কানাডাজুড়ে এখন চলছে পিকনিক বা বনভোজনের মৌসুম। শীতের কারণে বাইরের সব প্রোগ্রাম জুন থেকে আগস্ট মাসে অনুষ্ঠিত হয়। সামারের এই দিনগুলোতে বনভোজনের আয়োজন করা হয়।

এরই ধারাবাহিকতায় কানাডার ম্যানিটোবা প্রদেশের রাজধানী উইনিপেগ শহরের কিলডোনান পার্কে হয়ে গেল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের বনভোজন। এই বনভোজনে ম্যানিটোবায় বসবাসরত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও তাঁদের পরিবারের সদস্যরা অংশ নেন। গত রোববার (১৮ আগস্ট) এ বনভোজনের আয়োজন করা হয়।

default-image

বেলা ১১টা থেকে সবাই কিলডোনান পার্কে আসতে শুরু করে। বিকেল পর্যন্ত চলে বিভিন্ন খেলাধুলা, আড্ডা, স্মৃতি রোমন্থন ও খেলাধুলা। বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী মতি রহমান থেকে শুরু করে ৪১ ব্যাচের আনিকাসহ বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা এ আয়োজনে উপস্থিত ছিলেন।

default-image

সকালের নাশতা পরিবেশনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। এরপর শুরু হয় শিশুদের খেলাধুলা। শিশুদের ১০০ মিটার দৌড় ও চকলেট দৌড়ের পর হয় নারীদের পিলো পাসিং। অন্যদিকে চলতে থাকে বড়দের ক্রিকেট খেলা। আরও হয় হাঁড়িভাঙা খেলা। এ ছাড়া পার্কের খোলা মাঠে অনেকে ঘুড়ি উড়িয়েছেন, কেউ খেলেছেন লুডু।

default-image

দুপুরের খাবার পর সবাই মেতে ওঠেন আড্ডায়। গোল হয়ে বসে তাঁরা তাদের বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতিচারণা করেন। মতি রহমান তাঁর সময়কার কথা নতুনদের শোনান। তিনি বাংলাদেশ স্বাধীন হওয়ার পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করেন। তিনি মুক্তিযুদ্ধ-পরবর্তী ক্যাম্পাসের কথা শোনান।

default-image

অনুষ্ঠান শেষে খেলার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

default-image
বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন