মুম্বাইয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে শিশু–কিশোরদের সমাবেশ

শিশুদের দেশকে ভালোবাসার আহ্বান

বিজ্ঞাপন
default-image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মুম্বাইয়ের বাংলাদেশ উপহাইকমিশন শিশু–কিশোরদের এক সমাবেশ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে। মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ বাস্তু সংগ্রহশালার (সিএসএমভিএস মিউজিয়াম) মিলনায়তনে স্থানীয় জওহরলাল বাল ভবন স্কুল, আনাম প্রেম শিল্পগোষ্ঠী, মুম্বাইপ্রবাসী বাংলাদেশিদের সন্তান ও উপহাইকমিশন পরিবারের শিশু–কিশোরসহ অনেক শিশু–কিশোর এ সমাবেশে একত্র হয়।

default-image

দিবসটি উপলক্ষে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ, আলোচন সভা, শিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন, পুরস্কার বিতরণী ও কেক কাটা। আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণকারী আলোচকেরা বঙ্গবন্ধুর ছেলেবেলা থেকে বর্ণাঢ্য রাজনৈতিক জীবনী শিশুদের কাছে তুলে ধরেন।

default-image

মুম্বাইয়ে নিযুক্ত বাংলাদেশের উপহাইকমিশনার মো. লুৎফর রহমান শিশু–কিশোরদের এ সমাবেশে সব শিশুকে বঙ্গবন্ধুর জীবনী থেকে অনুপ্রাণিত হয়ে দেশকে ভালোবাসার আহ্বান জানান। শিশুদের উদ্দেশে তিনি বলেন, জাতির পিতার জন্মদিন সব শিশুর জন্যই আনন্দের দিন। দেশের প্রতি, দেশের মানুষের প্রতি, বিশেষত শিশুদের প্রতি তাঁর ভালোবাসা ছিল অসীম ও বাধাহীন। তিনি শিশুদের ভবিষ্যতে বাংলাদেশ গড়ার নেতৃত্ব দেওয়ার জন্য যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার ওপর সব সময় গুরুত্ব আরোপ করেছেন। কাজেই শিশুদের জাতির পিতার আদর্শ নিয়ে বড় হতে হবে।

default-image

অনুষ্ঠানে ভারতীয় শিশু–কিশোররা উৎসাহের সঙ্গে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অনুষ্ঠানের শেষে উপহাইকমিশনার অংশগ্রহণকারী শিশু–কিশোরদের হাতে সার্টিফিকেট ও ক্রেস্ট তুলে দেন। পরে বিশেষ উৎসাহ–উদ্দীপনায় তিনি শিশুদের নিয়ে কেক কাটেন। বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন