default-image

দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার খ্যাতনামা চিত্রশিল্পীদের চিত্রকর্ম নিয়ে সিঙ্গাপুরে শুরু হয়েছে দুই সপ্তাহব্যাপী এক চিত্র প্রদর্শনী। স্থানীয় সংগঠক আর্ট পোডিয়ামের ব্যবস্থাপনায় এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে চিত্রশালা আর্ট হাউসে।

সম্প্রতি এই প্রদর্শনী উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান ও ভারতের হাইকমিশনার জাবেদ আশরাফ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রদর্শনীতে ঊনবিংশ শতকের অবিভক্ত বাংলার প্রথিতযশা শিল্পীদের দুষ্প্রাপ্য চিত্রকর্ম ছিল চিত্রবোদ্ধাদের আকর্ষণের কেন্দ্রবিন্দু। বাংলাদেশের মনিরুল ইসলামসহ আরও কয়েকজন খ্যাতিমান চিত্রশিল্পীর চিত্রকর্মও এই প্রদর্শনীতে স্থান পেয়েছে।

default-image

উদ্বোধনী অনুষ্ঠানে হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান তাঁর শুভেচ্ছা বক্তব্যে বাংলাদেশে শিল্পচর্চার সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরে বর্তমানে দেশে মননশীল শিল্পবিকাশের চমৎকার পরিবেশ রয়েছে বলে উপস্থিত দর্শকদের অবহিত করেন।

অনেক শিল্পানুরাগী উদ্বোধনী অনুষ্ঠানটি উপভোগ করেন। এ ধরনের প্রদর্শনী আয়োজনের মধ্য দিয়ে এ অঞ্চলের মানুষের মধ্যে সাংস্কৃতিক যোগাযোগ আরও বৃদ্ধি পাবে বলে আয়োজকেরা আশা করেন। বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0