default-image

সিডনির ক্যাম্বেল টাউন বাংলা স্কুল বাংলা ভাষা ও সংস্কৃতি প্রসারে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাওয়ার পাশাপাশি ধর্মীয় মূল্যবোধ, মানবিকতা, সংবেদনশীলতা আর পরমতসহিষ্ণুতার চর্চাকে উৎসাহিত করে থাকে। মাহে রমজানের অমিয় শিক্ষা আত্মসংযম, আত্মশুদ্ধি, সমতা আর সহযোগিতার শিক্ষাকে অন্তরে ধারণ করে ছাত্রছাত্রীদের মননেও একই ধারণার উন্মেষ ঘটানোর প্রত্যাশায় প্রতিবারের মতো এবারও বার্ষিক ইফতারে সবাইকে আমন্ত্রিত করা হয়েছিল।

গতকাল ২ মে রোববার স্কুল প্রাঙ্গণে ইফতারের এ আয়োজনে ছাত্রছাত্রী, শিক্ষক, অভিভাবক, কার্যকরী কমিটির সদস্য, ব্যবস্থাপনা পর্ষদ সদস্যরা ধর্ম–বর্ণনির্বিশেষে যোগ দেন। স্কুল মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে নির্দিষ্ট সময়ের আগেই উপস্থিত হয়ে ইফতার প্রস্তুতি ও ব্যবস্থাপনায় অংশগ্রহণ করেন। সবার সম্মিলিত প্রচেষ্টায় প্রস্তুত অত্যন্ত উপাদেয় ও আকর্ষণীয় ইফতার প্রত্যেকে তৃপ্তি সহকারে গ্রহণ করেন।

বিজ্ঞাপন

ইফতার শেষে মাগরিবের নামাজে বৈশ্বিক মহামারি করোনাভাইরাস থেকে পরিত্রাণ চেয়ে এবং গোটা মানবজাতির কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।
নামাজের পর বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে সবাইকে আহ্বান জানানো হয়। স্কুলের পক্ষ থেকে নেওয়া এ উদ্যোগে সবার সহায়তা কামনা করা হয়। ক্যাম্বেল টাউন বাংলা স্কুল বিপদে, সংকটে বিপন্ন মানুষের পাশে থেকেছে সব সময়। পরে রাতের খাবার পরিবেশন করা হয়। সবশেষে স্কুলের পক্ষ থেকে ইফতারে যোগ দেওয়ার জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয় এবং আগামী আয়োজনেও সবার সহযোগিতা কামনা করা হয়।

দূর পরবাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন