সিডনিতে প্রকৌশলীদের সিপিইএনজি সেমিনার

বিজ্ঞাপন
default-image

অস্ট্রেলিয়ার সিডনিতে হয়ে গেল প্রকৌশলীদের সিপিইএনজি শীর্ষক সেমিনার। দেশটিতে বসবাসরত বাংলাদেশি প্রকৌশলীদের পেশাগত বিভিন্ন দিক নিয়ে সেমিনারে আলোচনা করা হয়। গত মঙ্গলবার (৪ ডিসেম্বর) বিকেলে ইঞ্জিনিয়ার্স অস্ট্রেলিয়ার মিলনায়তনে অনুষ্ঠিত হয় এই সেমিনার। অস্ট্রেলিয়ার প্রকৌশলীদের সংগঠন ইঞ্জিনিয়ার্স অস্ট্রেলিয়া ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) অস্ট্রেলিয়া চ্যাপটারের যৌথ উদ্যোগে এই সেমিনার আয়োজন করা হয়। সেমিনারে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ সুফিউর রহমান ও ইঞ্জিনিয়ার্স অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা পিটার ম্যাকইনটাইর।

সেমিনারে হাইকমিশনার মোহাম্মদ সুফিউর রহমান তার বক্তব্যে বাংলাদেশি প্রকৌশলীদের দেশকে তুলে ধরতে আহ্বান জানিয়ে বলেন, পেশার পাশাপাশি একজন বাংলাদেশি হিসেবে প্রবাসী প্রকৌশলীদের নিজের কর্মের মাধ্যমে বাংলাদেশকে মর্যাদার শিখরে নিয়ে যেতে অগ্রণী ভূমিকা রাখতে হবে। ইঞ্জিনিয়ার্স অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা পিটার ম্যাকইনটাইর অস্ট্রেলিয়ায় প্রকৌশলীদের পেশাগত নানা সুবিধা, করণীয় ও নীতি নিয়ে বক্তব্য রাখেন। তিনি বাংলাদেশকে ওয়াশিংটন অ্যাকর্ডের আওতাধীন করার ব্যাপারে অস্ট্রেলিয়ার পক্ষ থেকে সকল সহযোগিতার আশ্বাস দেন।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ, অস্ট্রেলিয়া চ্যাপটারের সভাপতি প্রকৌশলী আবদুল মতিন বলেন, পেশাগত দিক থেকে সকলকেই আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করতে হবে। এ ছাড়া, সভায় বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন অস্ট্রেলিয়ার ও বাংলাদেশি প্রকৌশলীরা।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন