default-image

অস্ট্রেলিয়ার সিডনিতে যথাযোগ্য মর্যাদা ও আনন্দঘন পরিবেশে স্বাধীনতা দিবস উদ্‌যাপন করেছে সিডনির বাংলাদেশ কনস্যুলেট জেনারেল। গতকাল শুক্রবার সন্ধ্যায়  স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সিডনির এক পাঁচ তারকা হোটেলে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশটির নিউ সাউথ ওয়েলস রাজ্যের গভর্নর মার্গারেট বিজলি।

অতিথিদের মধ্যে আরও উপস্থিত ছিলেন রাজ্যের বিরোধী দলের সংসদীয় প্রধান জোডি ম্যাকে এবং রাজ্যের মুখ্যমন্ত্রী গ্ল্যাডিস বেরেজিক্লিয়ানের প্রতিনিধি সাংসদ ওয়েন্ডি লিন্ডসেসহ দেশটির আরও কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তি। এ ছাড়া অস্ট্রেলিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সুফিউর রহমান, কনস্যুল জেনারেল খন্দকার মাসুদুল আলমসহ অনেক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন
default-image

অনুষ্ঠানে অতিথিরা তাঁদের বক্তব্যে অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশিদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর পাশাপাশি মুজিব বর্ষের শুভেচ্ছা জানান। অস্ট্রেলিয়ার জাতীয় ও কমিউনিটিভিত্তিক বিভিন্ন খাতে অবদানের জন্য বাংলাদেশিদের ধন্যবাদ জানানো হয়। এ ছাড়া বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার বন্ধুভাবাপন্ন সম্পর্ক অতীতের মতোই ভবিষ্যতেও ত্বরান্বিত হবে বলে আশা ব্যক্ত করেন তাঁরা। অনুষ্ঠানে বাংলাদেশকে নিয়ে কিছু প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। বাংলাদেশের গত ৫০ বছরের উন্নয়ন অগ্রগতি নিয়ে একটি পুস্তিকাও অনুষ্ঠানে আসা সবাইকে দেওয়া হয়। আয়োজনের শেষ পর্যায়ে ছিল বাংলাদেশি শিল্পীদের নৃত্য ও সরোদের মনোজ্ঞ পরিবেশনা।

দূর পরবাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন