default-image

সৌদি আরবের হজ ও ওমরাহবিষয়ক উপমন্ত্রী আবদুল ফাত্তাহ সোলায়মান মাশহাতের সঙ্গে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সম্প্রতি মক্কায় বৈঠক করেছেন। বৈঠকে রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আসন্ন হজ্জ-২০২১–এর প্রস্তুতির বিষয়ে হজ উপমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। মন্ত্রী জানান, বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে বিশ্বের বিভিন্ন দেশের বর্তমান করোনা পরিস্থিতির হ্রাস/ বৃদ্ধি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। তা ছাড়া বিভিন্ন দেশে করোনার টিকা প্রয়োগ শুরু হয়েছে। টিকা গ্রহণসহ অন্যান্য স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে বহির্বিশ্ব থেকে হজ করার বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে। শিগগিরই এ বিষয়ে সৌদি সরকারের সিদ্ধান্ত জানানো সম্ভব হবে বলে তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ ও সৌদি আরবের দীর্ঘদিনের বন্ধুপ্রতিম সম্পর্ক ও সহযোগিতার কথা উল্লেখ করে রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং এই সম্পর্ক উত্তরোত্তর ঘনিষ্ঠ ও দৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। রাষ্ট্রদূত ২০২০ সালের হজে বাংলাদেশের জন্য অতিরিক্ত ১০,০০০ হজযাত্রীর কোটা প্রদান এবং ২০১৯ সালে মক্কা রোড সার্ভিসের মাধ্যমে ৫০ শতাংশ হজযাত্রীর সৌদি আরবের ইমিগ্রেশন ঢাকাস্থ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সম্পন্ন হওয়ায় হজ উপমন্ত্রীকে ধন্যবাদ জানান।

সৌদি আরবে হজ ও ওমরাহ পালনের জন্য বাংলাদেশ থেকে প্রতিবছর বিপুলসংখ্যক হজযাত্রী সৌদি আরবে যান। বিগত বছরগুলোয় হজ ও ওমরাহ পালনের ক্ষেত্রে বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের পাশাপাশি এর সঙ্গে সরকারি/ বেসরকারি সংশ্লিষ্ট সবাইকে সৌদি হজ উপমন্ত্রী আবদুল ফাত্তাহ সোলায়মান মাশহাত ধন্যবাদ জ্ঞাপন করেন। বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন
দূর পরবাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন