default-image

হাসিতে ঝলমল করছে একদল তরুণ-তরুণী। ওদের হাতে বাংলাদেশের লাল-সবুজ পতাকা। ওরা যোগ দিয়েছে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে ব্যাংককের চাওপ্রায়া নদীতে আয়োজিত নৌ শোভাযাত্রায়। গতকাল শুক্রবার বাংলাদেশের স্বাধীনতা দিবসে লাল-সবুজ পতাকা গায়ে জড়িয়ে একটি বিশাল নৌযান যাত্রা শুরু করে ব্যাংককের আইকন সিয়াম জেটি থেকে।

বিজ্ঞাপন
default-image

নৌযানে বাজছিল বাংলাদেশের স্বাধীনতার গান। ভিন্নমাত্রার এই শোভাযাত্রা নজর কেড়ে নেয় ব্যাংককের বহু মানুষের। তাদের অনেক কৌতূহল বাংলাদেশ, বঙ্গবন্ধু এবং আমাদের লাল–সবুজ পতাকা নিয়ে। নৌ শোভাযাত্রায় অংশ নেওয়া আমরা বাংলাদেশিরা উত্তর দিচ্ছিলাম এসব প্রশ্নের। বাংলাদেশের মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মুজিব শতবর্ষ উপলক্ষে এই নৌ শোভাযাত্রার উদ্যোক্তা মারমেইড ইকো ট্যুরিজম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আনিসুল হক চৌধুরী।

default-image

বাংলাদেশের গৌরবগাথা পৃথিবীজুড়ে ছড়িয়ে দিতেই তাঁর এই উদ্যোগ। সহযোগিতায় ছিলেন মারমেইড ইকো ট্যুরিজম লিমিটেডের পরিচালক সামিহা আলম। আমি নিজেও ভিনদেশে বাংলাদেশের গৌরব উদ্‌যাপনের এই উদ্যোগের একজন সহযোগী হতে পেরে আনন্দিত। এ রকম উদ্যোগ বাংলাদেশি হিসেবে ভিনদেশে আমাদের গর্বিত করে।

দূর পরবাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন