default-image

একসময় বলিউড অভিনেত্রী সারা আলী খানের ওজন ছিল ৯৬ কিলো। ৪০ কিলো ওজন ঝরিয়ে একদম তন্বী হয়ে বলিউডে পা রাখেন তিনি। তবে এর জন্য এক লম্বা সংগ্রাম ছিল সাইফ-অমৃতা কন্যার। ফিট থাকার জন্য আজও সারা নিজেকে একই রকম নিয়মে বেঁধে রেখেছেন। হেলদি ডায়েট আর কড়া ওয়ার্কআউট—এই দুটো মেনে চলেন তিনি। একনজরে দেখে নেওয়া যাক তাঁর ফিটনেসের গোপন কথা।

default-image

সারা আলী খানের পুষ্টিবিদ চিকিৎসক সিদ্ধান্ত ভার্গব বলেছিলেন যে এই বলিউড অভিনেত্রী সব ধরনের জাঙ্ক ফুডকে তাঁর ডায়েট থেকে চিরতরে ছেঁটে বাদ দিয়েছেন। সারার শুধু একটা লক্ষ্য, নিজেকে ফিট এবং স্লিম রাখা। এমনকি এক দিনও চিট ডে করেন না এই বলিউড তারকা।

বিজ্ঞাপন

সারার ওয়ার্কআউটে পিলেটস, আর কার্ডিও করেন বেশি করে। এ ছাড়া কিক বক্সিং করতে খুব পছন্দ করেন। সারা এক সাক্ষাৎকারে বলেছিলেন যে তিনি রোজ ওয়ার্কআউট করেন। কারিনা কাপুর খানের ট্রেনার নম্রতা পুরোহিতের কাছে পিলেটস করেন এই বলিউড অভিনেত্রী। সারা নিজেকে আরও শক্তিশালী করতে অ্যারোবিক্স, আর স্ট্রেন্থ ট্রেনিংও করেন। তবে এই বলিউড নায়িকা রোজ নিত্যনতুন ওয়ার্কআউট করেন। কারণ, এক রকম ওয়ার্ক আউটে তিনি বোর হয়ে যান।

default-image

সারার ডায়েট চার্টও প্রকাশ্যে এসে গেছে। জলখাবারে তিনি আটার পাউরুটি, ডিমের সাদা অংশ, বা ইডলি খান। দুপুরে তাঁর মেনুতে থাকে ডাল, রুটি, নানান সবজি, সালাদ, আর ফল। আর রাতের মেনুতে থাকে রুটি আর তার সঙ্গে নানান ধরনের সবুজ সবজির তরকারি। ওয়ার্কআউট করার আগে সারা মুসেলি অথবা দালিয়ার সঙ্গে ফল খান। আর ওয়ার্কআউটের পর তিনি খান প্রোটিন শেক, ডাল, সালাদ আর টোফু।

স্বাস্থ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন