বিজ্ঞাপন
বিজ্ঞাপন

তাদের এবারের আয়োজন আলট্রা ম্যারাথন বা আলট্রা রান একধরনের ম্যারাথন রেস। এ রেস কমপক্ষে ৫০ কিলোমিটারের হয়। এর বেশিও হতে পারে। বিশ্বের অনেক দেশেই প্রতিবছরই বিভিন্ন স্থানে আলট্রা ম্যারাথনের আয়োজন করা হয়। বিভিন্ন দেশে নানা শহর ও স্থানের ব্র্যান্ডিংয়ে, সমাজে ইতিবাচক জীবনধারার প্রসারে এ রকম আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

বাংলাদেশে ক্রীড়া পর্যটনকে জনপ্রিয় করা, মানুষকে পরিবেশবান্ধব ভ্রমণের বিষয়ে সচেতন করা এবং বিশ্বে বাংলাদেশের ব্র্যান্ডিংয়ের ক্ষেত্রে ইতিবাচক ভূমিকা রাখার প্রচেষ্টায় ট্রাভেলার্স অব বাংলাদেশ গত বছরের ১৭ ও ১৮ জানুয়ারি একটি অলাভজনক আলট্রা ম্যারাথনের আয়োজন করে। সেখানে ১২০ অ্যাথলেট ও ১০০ স্বেচ্ছাসেবক অংশ নেন। তাঁরা ৫০ কিলোমিটার, ১০০ কিলোমিটার ও ১০০ মাইল—এ তিন ধরনের ম্যারাথনে অংশ নেন। এর স্লোগান ছিল ‘ভ্রমণ হোক দায়িত্বশীল ও পরিবেশবান্ধব’।

default-image

এরই ধারাবাহিকতায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন উপলক্ষে এ বছর পর্যটন মৌসুমের শুরুতে ৩ ও ৪ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মেরিন ড্রাইভ আলট্রা-২০২১’। এবারের স্লোগান, ‘দেশ আমার, দায়িত্ব আমার’। এ আয়োজনে দেশি ও বিদেশি অংশগ্রহণকারী ৫০ কিলোমিটার, ১০০ কিলোমিটার ও ১০০ মাইল দৈর্ঘ্যের আলট্রা ম্যারাথনে অংশ নেবেন। বৈচিত্র্যের প্রতি ইতিবাচক মানসিকতার প্রসার ঘটাতে এবং সমাজের বিভিন্ন বৈচিত্র্যের মানুষের অংশগ্রহণ উৎসাহিত করতে এ আলট্রা ম্যারাথনে সাধারণ অ্যাথলেটদের পাশাপাশি তৃতীয় লিঙ্গের মানুষ, দৃষ্টিপ্রতিবন্ধী, হুইলচেয়ার আরোহী ও অটিস্টিক অ্যাথলেটরাও অংশ নেবেন। সম্ভাব্য অংশগ্রহণকারী দৌড়বিদের সংখ্যা ৩০০।

default-image

আগামীকাল সকাল থেকে http://marinedriveultra.run/registration.html লিংকে গিয়ে মেরিন ড্রাইভ আলট্রা-২০২১-এ অংশ নেওয়ার জন্য নিবন্ধন করা যাবে বলে মো. আবদুল্লাহ জানিয়েছেন।

ভ্রমণ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন