বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

২. ঠোঁটের আলাপ গেল। কেমন হবে চোখের মেকআপ? এই শীতে দেখা যাবে ‘কিটেন আইস’। আক্ষরিক অর্থ করলে দাঁড়ায় বিছালছানা চোখ। সেটি কেমন? চোখের পাতার ওপরের মাঝখান থেকে শুরু হবে আইলাইনার দেওয়া। চিকন করে এগোবে। শেষের দিকে একটু মোটা হবে। খুব একটা লম্বা হবে না, যাতে চোখের মেকআপটা ‘চোখে না লাগে’। ন্যাচারাল লুক দেয়। এ জন্য স্বচ্ছন্দে ব্যবহার করা যায়, এমন আইলাইনার বেছে নিতে হবে।

default-image

৩. চোখের ওপর কেমন আইশ্যাডো শোভা পাবে? এই শীতেও চোখের ওপর কয়েকটি রঙের আইশ্যাডো ব্লেন্ড করা হবে। তবে সেখানে বরাবরের মতো থাকবে ‘স্মোকি আই’, পোশাকের সঙ্গে মিলিয়ে ধূসর, রুপালি, তামাটে, গোলাপির নানা শেডই প্রাধান্য পাবে। চোখের পাতার ওপরে আর নীচে দেওয়া হবে আইশ্যাডে। আইশ্যাডোতে প্রাধান্য দেওয়া রঙগুলোকে বলা হচ্ছে ‘ডাস্টি প্যাস্টেল আর নিউট্রাল শেডস’।

default-image

৪. লালের পাশাপাশি গ্লসি ঠোঁটও থাকবে ট্রেন্ডে। টকটকে লাল আর গ্লসি—এই দুই ঠোঁটই খুব আকর্ষণীয়।


৫. টকটকে গাঢ় লাল ঠোঁটের সঙ্গে অন্য সব মেকআপ হবে হালকা, স্বাভাবিক। আর যদি গ্লসি ঠোঁট হয়, সে ক্ষেত্রে চোখটা ভারী মেকআপের হতে পারে।  

default-image

সুগন্ধি সাজকে পূর্ণতা দেয়। প্রতিটি ঋতু একেক মুডের পারফিউম দাবি করে। শীতের জন্যও রয়েছে অন্য রকম সুগন্ধি। শীতে বেশি ও ভারী পোশাকে সব পারফিউম সুবাস ছড়াতে পারে না। তাই একটু কড়া ফ্রুটি রোমান্টিক ধরনের সুগন্ধি ব্যবহার করতে পারেন।

লাইফস্টাইল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন