বিজ্ঞাপন
বিজ্ঞাপন

হালকা রঙেই উজ্জ্বল কৈশোর

default-image

খুব গাঢ় লিপস্টিক বা জমকালো সাজ কৈশোরের জন্য খুব একটা উপযোগী নয়। বরং অম্ব্রে লিপ, লিপ স্টেইন বা লিপ টিন্ট বেছে নিতে পারে কিশোরীরা। হালকা গোলাপি বা হালকা পিচ রঙা লিপস্টিক দেওয়া যায়। ব্লাশ অন দিতে চাইলে হালকা রং-ই বেছে নেওয়া ভালো, হালকা গোলাপি বা হালকা পিচ রং হতে পারে। ওয়াটার কালার মেকআপ করা যেতে পারে।

চুলের সাজ

default-image

চুল ছোটও হতে পারে, আবার কার্টেন ব্যাংস, লম্বাটে ব্যাংসও হতে পারে। নানান ধরনের বেণি করা যেতে পারে। চুল সাজানোর জন্য হালকা অলংকরণও কৈশোরের জন্য দারুণ।

হাত দুখানি

default-image

নখে ডোরাকাটা বা চেকজাতীয় নকশা করা যেতে পারে। চেক নকশা থাকতে পারে রঙিন নখের শুধু সামনের অংশেও। ডাবল ফ্রেঞ্চ নকশাও চলছে। হলুদ রং বেশ ভিন্নতা আনবে। নিজেই মেহেদি লাগাতে চাইলে মান্দালা মোটিফ ব্যবহার করা যায়, সঙ্গে ছোট মোটিফের নকশা থাকতে পারে আঙুলের সামনের অংশে।

পোশাকে আরাম, পোশাকে সাজ

default-image

আবহাওয়ার দিকটা বিবেচনা করে সুতি পোশাক বেছে নেওয়াই ভালো। সুতি মানেই সাদামাটা—এমন ভাবনার দিন শেষ আরও আগেই। বৈচিত্র্যময় কাটের টপ ও প্যান্ট বেছে নেওয়া যেতে পারে। রঙিন গয়না চলছে এখন। মুক্তাও থাকতে পারে গয়নায়। কানে পরা যায় বড় গোলাকার রিং। বেশ বড়সড় চেইন থাকতে পারে গলায়। এ ছাড়া যে যেমন গয়নায় স্বাচ্ছন্দ্য বোধ করে, বেছে নিতে পারে তেমন গয়নাও।

জীবনযাপন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন