গ্রিন ইউনিভার্সিটির চতুর্থ সমাবর্তন অনুষ্ঠিত

গ্রিন ইউনিভার্সিটির সমাবর্তনও অনুষ্ঠিত হলো অনলাইনে

বিশ্ববিদ্যালয়ের ক্লাস কিংবা অন্যান্য নানা আয়োজনের মতো আজ ঢাকার গ্রিন ইউনিভার্সিটির সমাবর্তনও অনুষ্ঠিত হলো অনলাইনে। করোনা মহামারির কারণে শিক্ষাজীবনের এই বিশেষ দিনটির উদ্‌যাপন যেন আটকে না থাকে, সে লক্ষ্যেই ভার্চ্যুয়ালি সমাবর্তন আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ গ্রিন ইউনিভার্সিটির চতুর্থ সমাবর্তনে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী দীপু মনি। প্রতিটি জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় সরকারের উদ্যোগের কথা তুলে ধরেন তিনি।

সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ। এ ছাড়া অনুষ্ঠানে বক্তৃতা দেন গ্রিন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্ট্রিজের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, উপাচার্য ড. মো. গোলাম সামদানী ফকির, উপ-উপাচার্য ড. মো. আব্দুর রাজ্জাক ও কোষাধ্যক্ষ ড. মো. ফায়জুর রহমান। সমাবর্তনে মোট ১ হাজার ৪৬৪ জনকে ডিগ্রি দেওয়া হয়। এ বছর ৬ জন পেয়েছেন চ্যান্সেলর স্বর্ণপদক। ১৩ জনকে ভাইস চ্যান্সেলর স্বর্ণপদক দেওয়া হয়।