বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

বছরজুড়েই লিপস্টিকের সাহসী রংগুলো ঘুরেফিরে আসবে। এ বছর ঠোঁটে দেখা যাবে উজ্জ্বল রঙের ছোঁয়া। মাস্ক পরার নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে অনেক দেশ থেকে। লিপস্টিকের সাহসী রংগুলো ফিরে আসার এটি আরেকটি কারণ। তবে হালকা রং যে হারিয়ে যাবে তা নয়। ৮০ দশকের দিকে গোলাপি রঙের ঠোঁট জনপ্রিয়তার তুঙ্গে ছিল। এ বছরও ফিরে এসেছে সেই রং। লাল লিপস্টিক ছাড়া যাঁদের চলে না, এই গরমে উজ্জ্বল ঠান্ডা টোনের লাল শেড বেছে নিতে পারেন। হতে পারে সেটা বারগেন্ডি অথবা একটু গাঢ় লাল। উষ্ণতা আনতে চাইলে কমলা রঙের লিপস্টিকটি বের করে নিন মেকআপের ভান্ডার থেকে।

default-image

পারসোনার পরিচালক নুজহাত খান বলেন, ‘লিপ লাইনারের ব্যবহারে ৯০ দশকের নস্টালজিয়া চলে আসবে। আপনার হয়তো পছন্দ নুড রঙের লিপস্টিক। সেটি থেকে একটু গাঢ় রঙের লিপলাইনার এবং স্বচ্ছ লিপ গ্লস নিন। প্রথমে লিপলাইনার লাগিয়ে, লিপস্টিক দিয়ে ঠোঁটের মূল জায়গা ভরাট করুন। এবার দুটি ঠোঁট পরস্পরের সঙ্গে মিলিয়ে লিপলাইনার আর লিপস্টিকের রংটি ব্লেন্ড করে নিন। এরপর লাগিয়ে নিন লিপগ্লস। লিপগ্লস বছরজুড়েই থাকবে। এ বছর গাঢ় থেকে জমকালো, হালকা থেকে শুধু লিপগ্লস সবই থাকবে।

default-image

এ বছর নেইলপলিশের চলতি ধারায় জমকালো ও একদম সাধারণ দুই ধরনেরই চল দেখা যাবে। কুচকুচে কালো, উজ্জ্বল লাল, মেটালিক, সবুজের সব শেড, বেগুনি, ক্রিম, হলুদ ইত্যাদি রং ঘুরে বেড়াবে নখে নখে। নেইলপলিশের ওপর ছোট ছোট গয়না পরার চল দেখা যাবে, এমনটাই জানা গেল হারপারস বাজার থেকে। পাশাপাশি প্রতিটি নখে ভিন্ন নেইলপলিশ ব্যবহার করার প্রবণতা দেখা যাবে। এক্ষেত্রে কিশোরীরা বেছে নিতে পারে উজ্জ্বল রং। কিছুটা বয়সীরা হালকা রঙের শেডগুলো অনায়াসেই লাগাতে পারেন।

default-image

করোনার পর নেইল স্টিকারের চাহিদা অনেক বেড়ে গিয়েছিল। এ বছরও থাকবে। যাঁরা নখের একটি রঙে সন্তুষ্ট নন, তাঁদের জন্য মজার মজার স্টিকারগুলো যথার্থ। একেক নখে একেক রং লাগানোর মতো, একেক নখে একেক ডিজাইন করার চলও থাকবে। একটি নখে হৃদয়, একটিতে ডোরাকাটা, তো আরেকটিতে পোলকা ডট—এভাবে ডিজাইন করতে পারেন।

নানা ধরনের গ্রাফিক ডিজাইনও থাকছে। আবার একদম স্বচ্ছ কাচের মতো নখও এ বছর জনপ্রিয়। আলাদা কিনতে পাওয়া যাচ্ছে এ ধরনের নখ। নখের একপাশে কোনো একটি নকশা বা গ্লিটার থাকে, বাকি অংশটুকু খালি। উজ্জ্বল থেকে উজ্জ্বলতর রংগুলোর পাশাপাশি একদম নুড রংও পছন্দ করছেন সব বয়সী নারীরা। হঠাৎ তাকালে মনে হবে নখে কোনো রং নেই। অর্ধেক চাঁদের মতো নকশা থাকবে। আরও থাকবে মেটালিক রঙের ফ্রেঞ্চ ম্যানিকিওর।

জীবনযাপন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন