বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

বিলাসবহুল বাড়ি, গাড়ি সবই আছে বাবরের


পাকিস্তান অধিনায়ক বাবর আজমের জন্ম পাঞ্জাবি মুসলিম পরিবারে। কামরান আকমল, উমর আকমলরা তাঁর জ্ঞাতি ভাই। ২৭ বছর বয়সী ব্যাটসম্যান এখন পাকিস্তানের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ক্রিকেটার। বছরে তাঁকে ৮৬ লাখ টাকা বেতন দেওয়া হয়। অর্থাৎ তাঁর মাসিক বেতন সাত লাখের একটু বেশি।

default-image

প্রায়ই বাবর বাবা, মাকে নিয়ে ছবি পোস্ট করেন। তারকাখ্যাতি পাওয়ার পরও নিজের শিকড়কে গেঁথে রেখেছেন মনে, মাথায়। নিয়ম করে গ্রামের বাড়িতে বেড়াতে যান তিনি। আর সেসব ছবি দেন সামাজিক যোগাযোগমাধ্যমে। সেমিতে ওঠা চার দলের এই চার অধিনায়কের ভেতর বাবরই সেলফি তোলায় পটু!

default-image

লাহোরে বাবরের নিজের একটি বিলাসবহুল বাড়ি আছে। সেখানে তিনি পরিবার নিয়ে থাকেন। এখনো বিয়ে করেননি বটে, তবে চাচাতো বোনের সঙ্গে বিয়ে পাকা হয়ে আছে। তাঁর একটি টয়োটা ল্যান্ড ক্রুজার গাড়ি আছে। তিনি হেড অ্যান্ড শোল্ডার, এইচবিএল, অপ্পো ও হুয়াওয়ের ব্র্যান্ড দূত। ইনস্টাগ্রামে ৫ ফুট ১১ ইঞ্চি উচ্চতার এই অধিনায়কের ভক্তসংখ্যা ১৫ লাখের বেশি! এই অল্প বয়সেই বাবরের মোট সম্পদের পরিমাণ ৩৪ কোটি টাকার বেশি।

default-image

স্ত্রী ছাড়া অ্যারনের ছবি পাওয়া দায়!


এই যে সাদাকালো ছবিটি দেখছেন, এখানে দেখা যাচ্ছে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ, তাঁর স্ত্রী, কন্যা ও পোষা দুই কুকুরকে। এই ছবি টি–টোয়েন্টি বিশ্বকাপ খেলার উদ্দেশ্যে দেশ থেকে রওনা হওয়ার মুহূর্তের। ক্যাপশনে লিখেছিলেন, ‘আগামী কয়েকটা মাস আমি তোমাদের ভীষণ মিস করব।’ অ্যারন ফিঞ্চের ‘সিঙ্গেল’ ছবি খুঁজে পাওয়া দায়।

২০১৮ সালের ৭ এপ্রিল বিয়ে করেন ফিঞ্চ। দুই মাস হলো তাঁর নামের আগে যুক্ত হয়েছে নতুন বিশেষণ, ‘বাবা’। ইনস্টাগ্রামে এই অধিনায়কের ভক্তসংখ্যা ১০ লাখ।

default-image

ক্রিকেটের বাইরে প্রায় সব ছবিতেই অ্যারন ফ্রেম ভাগ করেছেন তাঁর স্ত্রী অ্যামি গ্রিফিতসের সঙ্গে। ফ্যামিলি ম্যান হিসেবে ক্রিকেটারদের ভেতর জনপ্রিয় ফিঞ্চ। যদিও ৩৪ বছর বয়সী এই ক্যাপ্টেনের ডাকনাম, ফিঞ্চি। ৫ ফুট ৮ ইঞ্চি উচ্চতার, নীল চোখের ফিঞ্চি ২০১০ সাল থেকে ২০২১ পর্যন্ত কেবল আইপিএল খেলেই আয় করেছেন ২৬ কোটি ৬১ লাখ টাকা। এই অধিনায়কের মোট সম্পদের পরিমাণ ১২৭ কোটি টাকা।

default-image

ইয়নের বছরে আয় ১০ কোটি!

অন্তর্মুখী জাতি হিসেবে পরিচিতি আছে ব্রিটিশদের। সামাজিক যোগাযোগমাধ্যমে কোনো কিছু নিয়ে মাতামাতি করার আগ্রহ কমই তাদের। এ জন্যই হয়তো টি–টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের ওঠা চার দলের অধিনায়কদের ভেতর ইংল্যান্ডের দলনেতা ইয়ন মরগানের অনুসারীর সংখ্যা সবার চেয়ে কম—৭ লাখ ৫১ হাজার। বাবর ছাড়া তিন অধিনায়কের প্রত্যেকের উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি।

default-image

৩২ বছর বয়সী এই অধিনায়ক পড়াশোনা করেছেন লন্ডনের ডালউইচ কলেজে। ২০১৮ সালের ৩ নভেম্বর দীর্ঘদিনের প্রেমিকা তারা রিজওয়েকে বিয়ে করেন। ইয়নের মতে, এটাই তাঁর জীবনের সেরা দিন। অন্য তিন অধিনায়কের তুলনায় ইয়নের মাসিক বেতন সর্বোচ্চ, মাসে ৯ লাখ পাউন্ড। মানে হলো ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড ইয়নকে বাংলাদেশি মুদ্রায় ১০ কোটি ৩৮ লাখ টাকা বেতন দেয়। আর ইয়নের মোট সম্পদের মূল্য ২০২ কোটি টাকা মাত্র!

default-image

একনজরে চার অধিনায়ক


কেইন উইলিয়ামসন
দেশ: নিউজিল্যান্ড
বয়স: ৩১
উচ্চতা: ৫ ফুট ৮ ইঞ্চি
বৈবাহিক অবস্থা: বিবাহিত
মোট সম্পদ: ৭৭ কোটি টাকা

বাবর আজম
দেশ: পাকিস্তান
বয়স: ২৭
উচ্চতা: ৫ ফুট ১১ ইঞ্চি
বৈবাহিক অবস্থা: অবিবাহিত
মোট সম্পদ: ৩৪ কোটি টাকা

default-image

অ্যারন ফিঞ্চ
দেশ: অস্ট্রেলিয়া
বয়স: ৩৪
উচ্চতা: ৫ ফুট ৮ ইঞ্চি
বৈবাহিক অবস্থা: বিবাহিত
মোট সম্পদ: ১২৭ কোটি টাকা


ইয়ন মরগান
দেশ: ইংল্যান্ড
বয়স: ৩৫ বছর
উচ্চতা: ৫ ফুট ৮ ইঞ্চি (বা ৫ ফুট ৯ ইঞ্চি)
বৈবাহিক অবস্থা: বিবাহিত
মোট সম্পদ: ২০২ কোটি টাকা

default-image


সূত্র: ইনস্টাগ্রাম, স্টার বায়ো, প্রিন্টারিস্ট ডটকম ও স্পোর্টস আনফোল্ড, এই প্রতিবেদনে ব্যবহৃত সমস্ত ছবি ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

লাইফস্টাইল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন