ঘরোয়া টোটকায় বিশ্বাসী আলিয়া

খুব অল্প সময়ে জনপ্রিয়তার শিখরে পৌঁছেছেন বলিউড নায়িকা আলিয়া ভাট। তাঁর দুরন্ত ফ্যাশন স্টেটমেন্ট হামেশাই আবিষ্ট করে ফ্যাশনপ্রেমীদের। তবে পোশাকের থেকে ব্যাগের প্রতি বেশি ঝোঁক আলিয়ার। প্রায়ই নানা ডিজাইনের ব্যাগ হাতে তাঁকে দেখা যায়। পোশাক, ব্যাগে বৈচিত্র্য পছন্দ করলেও এমনিতে সাদামাটা থাকতে পছন্দ করেন।

default-image

পর্দার বাইরে তাঁকে মেকআপ ছাড়াই বেশি দেখা যায়। পর্দাতেও বেশি মেকআপ পছন্দ করেন না। নিজের ত্বকের পরিচর্যার জন্য ঘরোয়া টোটকায় বিশ্বাসী এই বলিউড নায়িকা। তাঁর উজ্জ্বল, দাগহীন ত্বকের আসল রহস্য এবার জেনে নেওয়া যাক।

বিজ্ঞাপন

ঘরোয়া ফেসপ্যাক

default-image

সকালে ঘুম থেকে উঠে আলিয়া সবার আগে নিজের মুখ ফেসওয়াশ দিয়ে ধুয়ে ফেলেন। তবে একটা ঘরোয়া ফেসপ্যাক তিনি সময় পেলেই ব্যবহার করেন। পেঁপে বা অরেঞ্জ পাউডারের সঙ্গে মধু মিশিয়ে এই প্যাক তিনি নিজেই তৈরি করে নেন। এরপর এই প্যাকটি মুখে লাগিয়ে ১৫ মিনিটের মতো রেখে দেন। এবার জল দিয়ে ভালো করে ধুয়ে নেন। এরপর আলিয়া মুখে ময়শ্চারাইজার লাগান। ত্বকের যাতে কোনো ক্ষতি না হয়, তার জন্য এই বলিউড তারকা হার্বালসামগ্রী ব্যবহার করেন।

ত্বকের সুস্বাস্থ্য

default-image

আলিয়া নিজের ত্বক শিশুর মতো দেখভাল করেন। জানা গেছে, এই বলিউড রূপসী নিজের ত্বকের সুস্বাস্থ্যের জন্য মুলতানি মাটি ব্যবহার করেন। ঘুম থেকে ওঠার পর মুখ ফোলা ফোলা ভাব থাকে। এই ফোলা ভাব দূর করার জন্য আলিয়া মুখে বরফ ঘষেন। আর ডায়েটে তিনি অ্যাল্কালাইন (ফল, সবজি) খাবার বেশি করে রাখেন। কারণ, যাতে অ্যাসিডিটির সমস্যা না হয়। আর বেশি মাত্রায় জল খান।

বিজ্ঞাপন

শুতে যাওয়ার আগে

default-image

সাধারণ শুতে যাওয়ার আগে সবাই নানা ধরনের নাইট ক্রিম, ময়শ্চারাইজার, বা টোনার লাগান। এ ক্ষেত্রে আলিয়া ব্যতিক্রম। তাঁর মতে, শুতে যাওয়ার আগে কোনো কিছু মুখে লাগালে ত্বক শুকনা হয়ে যায়। তিনি এ জন্য হার্বাল ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে তবে শুতে যান।

মেকআপ নৈব নৈব চ

default-image

আলিয়া মেকআপ করতে একদম পছন্দ করেন না। শুধু কোনো ইভেন্টে তাঁকে মেকআপে দেখা যায়। তাঁর মতে, রাসায়নিক পদার্থ থেকে ত্বককে যত দূরে রাখা যাবে, ত্বক তত বেশি স্বাভাবিক আর উজ্জ্বল থাকবে। যেকোনো স্থানে আলিয়া বেমালুম মেকআপহীন চলে যান। তিনি নিজের টান টান, সতেজ ত্বক নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী। তাই মেকআপের পরোয়া বিন্দুমাত্র করেন না। তাঁর বিশ্বাস যে জল, আর ঘরোয়া ফেসপ্যাকই ত্বককে সজীব রাখে। আলিয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন যে তাঁর মা তাঁকে মেকআপ থেকে দূরে থাকতে বলতেন। তখন তিনি শুধু ময়শ্চারাইজার লাগাতেন। ১৬ বছর বয়সে এক জন্মদিনের পার্টিতে তিনি প্রথম মেকআপ করেন।

রূপচর্চা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন