মেকওভার: আফরোজা পারভীন; পোশাক: কে ক্র্যাফট; মডেল: ফারজানা বুবলি
মেকওভার: আফরোজা পারভীন; পোশাক: কে ক্র্যাফট; মডেল: ফারজানা বুবলিছবি: খালেদ সরকার; অলংকরণ: সব্যসাচী মিস্ত্রী

বহু অপেক্ষার পর দিনটি চলেই এসেছে। দশমীর সাজ নিয়ে সবার মধ্যে থাকে অনেক অপেক্ষা। অতএব অপেক্ষার পালা শেষ করে সাজের দিকে নজর দেওয়া যাক।
আমাদের প্রথম কাজ হবে মুখের ত্বকে মেকআপ প্রাইমার দেওয়া। এরপর দেখে নিতে হবে ত্বকে কোথায় কোথায় হালকা দাগ আছে। ঠিক সেই জায়গাগুলোতে কনসিলার দিয়ে নিতে হবে। এবার হালকা করে বেস লাগিয়ে নিয়ে খুব ভালো করে বিউটি ব্লেন্ডার দিয়ে ত্বকের সঙ্গে মিশিয়ে নেব। এরপরের কাজ হবে মেকআপ ফিক্সিং স্প্রে করে মেকআপ বসিয়ে নেওয়া।

default-image

মুখের ত্বকের মেকআপ শেষ হলে চোখে নজর দেব। এ ক্ষেত্রে প্রথমেই ভ্রুকে সুন্দর করে এঁকে নিতে হবে। তারপর হালকা রঙের বেস চোখের পাতায় লাগাব। কন্টুরি ব্রাশ দিয়ে চোখের দুই পাশ থেকে ধার বরাবর বাদামি শ্যাডো লাগিয়ে নেব। এরপর চোখের পাতার মাঝখানে হালকা রঙের শ্যাডো বসিয়ে নেব। এরপর ফলস আইল্যাশ এবং একটু কাজল দিয়ে হালকা করে চোখের সাজ সম্পূর্ণ করে নিতে হবে।

বিজ্ঞাপন

এরপর ব্লাশন লাগিয়ে লিপস্টিক দেব খুবই হালকা টোনের। অবশ্যই টিপ ও সিঁদুর পরতে পারেন যাঁরা বিবাহিত। কেউ চাইলে ছোট টিপ পরতে পারেন, আবার কেউ কেউ বড় টিপও পরতে পারেন। এটা মুখের আকারের ওপর নির্ভর করবে।

default-image

এবার আসা যাক হেয়ারস্টাইলে। এ ক্ষেত্রে আমরা চুলগুলোকে মেশিনের সাহায্যে মুজ দিয়ে সেট করে নেব। এরপর গয়না পরে কানটানা তুলে দিলে সামনে আর চুল এসে বিরক্ত করবে না।

default-image

এভাবেই করা যেতে পারে এ বছরের দশমীর ট্রেন্ডি লুক। আশা করছি, দশমীর দিন এ সাজ আপনারা উপভোগ করবেন এবং অন্যের প্রশংসাও পাবেন।

লেখক: রূপবিশেষজ্ঞ

মন্তব্য পড়ুন 0