ল্যাকমে ফ্যাশন উইকের চতুর্থ দিকে পিংক পিকক কতুরের উপস্থাপনায় মডেল
ল্যাকমে ফ্যাশন উইকের চতুর্থ দিকে পিংক পিকক কতুরের উপস্থাপনায় মডেলছবি: ল্যাকমে ফ্যাশন উইকে

ল্যাকমের চতুর্থ দিনে সবাই ছিলেন উৎসবের মেজাজে। এদিন ফ্যাশন দুনিয়ার নামীদামি ডিজাইনাররা তাঁদের ক্যানভাসে ফুটিয়ে তোলেন উৎসবের নানা রং। তাতে মাত্রা যোগ করে বলিউড সেলেবদের উপস্থিতি।

default-image

২৪ অক্টোবর শনিবার ডিজিটাল প্রাঙ্গণে মহাসমারোহে উদ্‌যাপিত হলো ল্যাকমে ফ্যাশন উৎসব ২০২০-এর চতুর্থ দিনের আয়োজন। এদিনের এই আসরে উৎসবের নানা পোশাক নিয়ে হাজির ছিলেন ডিজাইনাররা। কনের বেশে আগামী দিনের ফ্যাশনধারা কেমন হবে, তারও সন্ধান দেন তাঁরা।

বিজ্ঞাপন

ল্যাকমের চতুর্থ দিনের প্রথম আয়োজন ছিল ডিজাইনার দিশা পাটিল ও মৌসুমি মিয়াওয়ালার। সাদা বা আইভরি রঙের লেহেঙ্গা-চোলিতে বিয়ের রাতে কনে যে রঙিন হয়ে উঠতে পারে, সেটাই প্রমাণ করলেন দিশা। তাই কনের সাজে সব সময় লাল বা সবুজই সঙ্গী হতে পারে, এই প্রথা ভাঙলেন তিনি। মৌসুমির ‘অ্যাডরন’ সংগ্রহের সম্ভারে ছিল লেহেঙ্গা-চোলি, শাড়ি ছাড়া স্লিট স্কার্ট, লং স্কার্ট, বলেরো, সারং আর ওয়াইড ল্যাপেল, লং স্লিভ ও ক্রপড জ্যাকেটের বৈচিত্র্যময় সমাহার।

default-image

করোনাকালের বিষণ্নতা কাটাতে ডিজাইনার জয়ন্তী রেড্ডি বেছে নিয়েছেন উজ্জ্বল লাল রং। চান্দেরি ও সিল্কের লেহেঙ্গা, চোলি, আংরাখা স্টাইলের কুর্তা, শাড়ি, আনারকলিসহ উৎসবের আরও জমকালো আয়োজন ছিল তার ‘রোগ’ কালেকশনে।

পাঞ্জাবের ‘ফুলকারি’ নকশার অভিনবত্ব নিয়ে ল্যাকমের মঞ্চে উপস্থিত ছিলেন ডিজাইনার সুকৃতি-আকৃতি। নারী-পুরুষ সবাইকে নিয়েই ছিল তাঁর এই আয়োজন। সাদা লেহেঙ্গা, চোলি, কুর্তা, লং স্কার্ট, কোট, জ্যাকেটের ওপর রঙবাহারি ফুলকারি নকশা ছিল নয়নাভিরাম। এ ছাড়া সাদা-কালোর কম্বিনেশনে ভিন্ন স্বাদ নিয়ে আসেন এই দুই তরুণ ডিজাইনার। সুকৃতি-আকৃতির ক্যাটওয়াকে এক মুঠো তাজা বাতাস নিয়ে আসে শো–স্টপার রাধিকা মদন–অপারশক্তি খুরানা জুটি।

default-image

ডিজাইনার অনুশ্রী রেড্ডি ও ঋদ্ধি মেহেরা কনের পোশাকের ফ্যাশনধারা নিয়ে নানান দরজা উন্মুক্ত করেন ল্যাকমের আঙিনায়। অনুশ্রীর আয়োজন জুড়ে ছিল সুতার এমব্রয়ডারি। আর ঋদ্ধি শিফন, সিল্ক, অরগ্যাঞ্জার ক্যানভাসে গোটাপাত্তি, জরি ও মিরর কাজ তুলে ধরেন।

বিজ্ঞাপন

এ রাতকে আরও উজ্জ্বল করে তোলেন ডিজাইনার কুনাল রাওয়াল। কালো, ধূসর, সাদা রঙের পার্টি পোশাক নিয়ে তাঁর আয়োজন ছিল ব্যতিক্রমী। তাঁর সম্ভারে ছিল মনোক্রোমের অভিজাত উপস্থিতি। নেক্সার কালার প্যালেট ছিল কুনালের প্রেরণা। তাই তিনি বেছে নেন সাদা, কালো আর ধূসর। আর নকশা ফুটিয়ে তুলতে কুনাল ব্যবহার করেন মেটালিক উপাদান। তাঁর ফরমাল পোশাকের মধ্যেও একটা ক্যাজুয়াল আবহ ছিল। প্রতিটি পোশাকে দেখা গেছে নিখুঁত এবং ডিটেইল কাজ। বিশেষ করে টোন অন টোন কাশ্মিরী কাজ আর তাঁতে বোনা কাপড়ের ওপর জ্যামিতিক প্যাটার্নের নান্দনিক উপস্থিতি ছিল উল্লেখযোগ্য।

default-image

কুনালের পোশাক পরে চমক দিয়েছেন দুই বলিউড সেলিব্রিটি। শো–স্টপার হিসেবে ভার্চ্যুয়াল র‌্যাম্পে ঝড় তুলেছেন ঈশান খাট্টার ও সোনাক্ষী সিনহা।

মন্তব্য পড়ুন 0