ক্যাজুয়ালে তারুণ্য

ছবি: প্রথম আলো
ছবি: প্রথম আলো
বিজ্ঞাপন

ছেলেদের পোশাকে এখন প্রিন্ট এখনো রয়েছে আধিপত্য বিস্তার করে। তবে একসঙ্গে সবকিছুতেই প্রিন্ট পরলে আবার হাস্যকর দেখাবে। শার্ট বা প্যান্টের ক্ষেত্রে একটা প্রিন্টের হলে আরেকটা সাধারণ রংই স্মার্ট লুক আনেবে। প্রিন্ট এখন ছেলেমেয়ে উভয়ের পোশাকেই ট্রেন্ডি।

default-image

ফরমাল বা সেমি ফরমাল তো পরতে হয়ই। কিন্তু ক্যাজুয়ালের প্রতি টানটা বেশির ভাগ ছেলের মধ্যে থাকে। ছেলেরা সাধারণত ক্যাজুয়াল থাকতেই ভালোবাসে। টি-শার্ট, জিনস প্যান্ট, ক্যাজুয়াল শার্ট বা ট্রাউজার—এসবেই স্বচ্ছন্দ আজকের তরুণ। বিশেষ করে এই করোনাকালের নিউ নরমালে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ক্যাজুয়াল শার্টের মধ্যে শোল্ডার টেপ ও দুই পকেটের স্টাইলে আছে নতুনত্ব। কম্বো প্যাচে তৈরি নানা ধরনের টি-শার্টে ব্যবহার করা হচ্ছে হালকা রং। এর সঙ্গে মিলিয়ে একটা শর্টস বা থ্রি কোয়ার্টার আর পায়ে মোকাসিন পরলেই স্মার্ট দেখাবে। ক্যাজুয়াল স্টাইলে ধরাবাঁধা কোনো পোশাক কোড নেই, তাই বলে যা ইচ্ছে পরলেই যে ভালো দেখাবে, তেমনটা নয়।

default-image

অন্তর্জালের এই যুগে আন্তর্জাতিক ট্রেন্ড বোঝা মোটেও কষ্টকর নয়। এখনকার তরুণেরা মুহূর্তেই জানতে পারেন তাঁর ফ্যাশন আইকন তারকা কোন স্টাইলটা বেছে নিলেন। আর তাই সহজেই এর প্রভাব পড়ে দেশের ফ্যাশন হাউসগুলোতে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

পোশাক নিয়ে আজকাল নানা ধরনের পরীক্ষা-নিরীক্ষা হয়। যার অনেকটাই ক্রেতাদের চাহিদার ওপর নির্ভর করে। এটা তৈরি হয় আন্তর্জাতিক ট্রেন্ড ধরে। এখন যেমন ক্যাজুয়াল পোশাকে নানা ধরনের প্রিন্টের চল বেড়েছে। ডট প্রিন্টের সঙ্গে যোগ হয়েছে জ্যামিতিক নকশাসহ নানা প্রিন্ট।

default-image

চেক শার্টের চল কমেনি বরং এর সঙ্গে যোগ হয়েছে কুল ও ডিপ ডাইংয়ের শার্ট। টি-শার্ট এবং পোলো শার্ট উভয়ই আছে স্বমহিমায়। পুরোটা এক রঙের টি-শার্টের কলারে প্রিন্টের কাজ আবার গোল গলা হলে পকেটে ব্যবহার করা হচ্ছে প্রিন্ট।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ক্যাজুয়ালে জিনস সবসময়েরই ইন ট্রেন্ড। সঙ্গে টেক্কা দিচ্ছে চিনোস । এখন আসলে স্লিম ফিটের জমানা। আর এর সঙ্গে অনুষঙ্গ হিসাবে লোফার আছে বেশ অনেকদিন ধরেই। আর স্নিকারের কথা তো বলাই বাহুল্য।

default-image

ফ্যাশনে রঙ নিয়ে একটা প্রবাদই আছে: ব্লু পর বয়েজ, পিঙ্ক ফর গার্লস। তাই প্যান্ট বা শার্ট, টি-শার্টে নীল থাকলে ভালো দেখাবে ছেলেদের এই নিউ নরমালে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন