বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কেবল নকশায় নয়, বিয়ের পোশাকের রঙেও অভিনবত্ব এনেছেন আইশা। তিনি তাঁর কাজে ইবোনি, ল্যাভেন্ডার, গোল্ড আর পিঙ্কের হালকা শেডগুলো বেশি ব্যবহার করেছেন।

default-image

ডিজাইনার মোহাম্মদ মাজহার তাঁর আয়োজনের মাধ্যমে সব সময় কারিগরদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এসেছেন। এবারও তার ব্যতিক্রম ছিল না। ল্যাকমের র‍্যাম্পে তিনি হারিয়ে যাওয়া ‘খাটিয়া’ শিল্পকে আবার জীবন্ত করেছিলেন। তাঁর আয়োজনের নাম ছিল ‘মেরি প্যায়ারি খাট’।

এই অভিনব আয়োজন সম্পর্কে তাঁর বক্তব্য, ‘মেরি প্যায়ারি খাট আমার ছোটবেলার স্মৃতি আর “খাটিয়া” কারিগরদের না বলা কথাগুলো ব্যক্ত করেছে। এ আয়োজনের মাধ্যমে কারিগরদের আর আমার নানিকে শ্রদ্ধা জ্ঞাপন করেছি। তাই আমি আমার কালেকশন ঘিরে খুবই উচ্ছ্বসিত।’ খ্যাতনামা এই ডিজাইনার শুধু সাদা-কালো রং ব্যবহার করে এক বাহারি আয়োজন রেখেছিলেন।

আইশা রাও আর মোহাম্মাদ মাজহারের পর বেলা দুইটায় ছিল তরুণ তাহিলিয়ানির শো। তাঁর নকশায়ও ছিল রং, এমব্রয়ডারি আর ক্র্যাফটের খেলা।

default-image

তরুণ তাহিলিয়ানির এবারের কালেকশনটি নানাকিছু থেকে অণুপ্রাণিত। সেসবের মধ্যে রয়েছে মন্দির, মুঘল স্থাপত্যবিদ্য, মল্টেন হাভেলিসহ নানা বিখ্যাত স্থাপতযএর ওপর আঁকা নকশা, নানা দেশের সংস্কৃতিসহ আরও নানাকিছু।

default-image

ডিজাইনার অভিষেক গুপ্তা তাঁর নিজের শহর বেনারসের ঐতিহ্যকে এক নতুন আঙ্গিকে তুলে ধরেছেন। বিয়ের রাতে আর উৎসবের পোশাকের এক জমকালো আয়োজন পরিবেশন করেছেন তিনি।

default-image

নারী-পুরুষ সবার জন্য ছিল অভিষেকের এই প্রদর্শনী। বেনারসি ব্রোকেড আর পিওর সিল্ক, টুলসের মেলবন্ধনের মধ্য দিয়ে বেনারসের সাবেকিয়ানা পুরোপুরি বজায় রেখেছেন তিনি।

default-image

আঠারো শতকের রাজস্থানি ক্ষুদ্র চিত্রকর্ম দ্বারা অনুপ্রাণিত মনিকা শাহ আর কারিশমা সওয়ালির পোশাক। রঙিন প্রিন্ট আর এমব্রয়ডারির সংমিশ্রণে এক অভিনব প্রদর্শন করেছেন তাঁরা।

default-image

৭ অক্টোবর ল্যাকমের শেষ আয়োজন ছিল মনীষা জয়সিং আর শ্বেতা বচ্চন নন্দার। তাঁরা এই রাতে নিয়ে এসেছিলেন হাল ফ্যাশনের নানা পোশাক।

default-image

মনীষা আর শ্বেতা শোতে স্লিট মিডি, জ্যাকেট, শর্ট ওয়ান পিস, অফ সোল্ডার ফ্রক, লং পালাজ্জোর সঙ্গে জ্যাকেট, ম্যাক্সি গাউন, টিউব আর প্যান্ট, প্যাডেলপুশারের সঙ্গে জ্যাকেটসহ আরও নানা চলতি পোশাক পরিবেশন করেছেন। হালকা সবুজ, গোলাপি, নিয়ন, হলুদ, লালসহ আরও নানা উজ্জ্বল রঙের সমারোহে ল্যাকমের শেষ আয়োজন ছিল জমজমাট।

default-image
ফ্যাশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন