বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

হলিউড তারকা টিমোথি চালামেটও কম বয়সের বড় তারকা। ফ্যাশনের সবচেয়ে আজগুবি আর আকর্ষণীয় আয়োজন মেট গালায় উপস্থাপক হিসেবে বিলি আইলিশদের সঙ্গে দেখা দিয়েছেন। হাজির হয়েছেন ‘টাইম’ ম্যাগাজিনের প্রচ্ছদে। ফ্যাশন মোমেন্ট তৈরিতে তাঁরও আছে অবদান। লালগালিচায় তিনি হাজির হয়েছেন প্রাদার নাইলনের পোশাকে, যে পোশাক ৫০ বছর পরও থাকবে একই আবেদন নিয়ে। অস্কারের মঞ্চে দেখা দিয়েছেন নাটালি পোর্টম্যানের হাত ধরে। ৫০ বছর বয়সী ব্রিটিশ ফ্যাশন ডিজাইনার স্টেলা ম্যাককার্টনিকে টিমোথি রেখেছেন প্রিয় ফ্যাশন ডিজাইনারের তালিকায়। স্টেলা কোনো কার্বন উৎপাদন না করেই পোশাক তৈরি করেন। ‘জিরো কার্বন’ ছাড়া তাঁর ফ্যাশনেবল পোশাক তৈরির আরেকটি মূলমন্ত্র হলো স্থায়িত্ব। স্টেলার তৈরি পোশাক টেকসই।

default-image

এ ছাড়া ২৫ বছর বয়সী টিমোথি এমন সব পোশাকের ব্র্যান্ড বাছাই করেছেন, যারা পোশাকের মাধ্যমে পরিবেশের ক্ষতির মাত্রা কমিয়ে আনার লক্ষ্যে জাতিসংঘের চুক্তিতে স্বাক্ষর করেছে। মার্কিন ফ্যাশন ডিজাইনার হিলারি টেমরের ব্র্যান্ড কলিনা স্ট্রাডার ১৮৯০–এর দশকের পোশাকের কালেকশন থেকে তিনি আধুনিককালের পার্টিতে পরার পোশাক নিয়েছেন। ‘সোলার পাওয়ার’ গানের ভিডিওতে ব্যবহৃত সব পোশাক এই ব্র্যান্ড থেকে নেওয়া। আর বলা বাহুল্য, সেগুলো টেকসই। ৩২ বছর বয়সী এমিলি অ্যাডামস বোডের ডিজাইন করা টেকসই পোশাকও পরেন তিনি।

default-image

মার্কিন ফ্যাশন ইনফ্লুয়েন্সার (প্রভাবক), ব্যবসায়ী জেমি শিয়ের মোট সম্পদের পরিমাণ ৫০ মিলিয়ন ডলার বা ৪২৮ কোটি টাকা। জেমির বাবা কেন জি সিলিকন ভ্যালির ‘ফর্নিনেট’ কোম্পানির মালিক। সাইবার সিকিউরিটি নিয়ে কাজ করে এই প্রতিষ্ঠান। ধনী এই নারীও ২০২১ সালে একাধিকবার দেখা দিয়েছেন ভিনটেজ লুকে। ব্যালেনসিয়াগা থেকে তিনি নতুন কালেকশন কেনেননি, বরং তুলে নিয়েছেন ২০০৮ সালের স্প্রিং–সামার কালেকশনের পোশাক। বসন্তে পরেছেন ভারসাচির ২০০৫ সালের স্প্রিং–সামার কালেকশন থেকে। এ বছর ডিওরের ২০০৪ সালের সিল্কের পোশাকও পরেছেন তিনি।

default-image


দ্য ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটনও আছেন এই তালিকায়। ব্রিটিশ রাজপরিবারের ডিজাইনারদের একজন জেনি প্যাকহামের বানানো গাঢ় সবুজ একটি গাউন তিনি প্রথা ভেঙে দুবার পরেছেন। প্রথমবার পরেছিলেন প্রায় এক দশক আগে। আর্থশট অ্যাওয়ার্ডের অনুষ্ঠানে। আর এ বছর পরলেন রয়্যাল ভ্যারাইটি শোতে। রাজপরিবারের বউ হয়ে রেড কার্পেট থেকে দূরে থেকেও কেট নিয়মিত রিসাইকেল করা পোশাক পরেছেন। এ বছর তিনি ব্রিটিশ ক্লোদিং ব্র্যান্ড টাস্টিং থেকে বেশ কিছু পোশাক নিয়েছেন। কপ ২৬–এ তিনি অংশ নিয়েছেন আপসাইকেল (পুরোনোকে নতুনভাবে ব্যবহার করে) করা নীল রঙের পোশাকে আর রিসাইকেলড (পুনর্ব্যবহৃত) উপাদানে তৈরি কালো একটি পার্স হাতে।

default-image
ফ্যাশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন