বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বলছিলাম ফ্যাশন ডিজাইনারদের সংগঠন ফ্যাশন ডিজাইন কাউন্সিল অব বাংলাদেশ (এফডিসিবি) আয়োজিত ‘বাংলাদেশ কুটর উইক ২০২১’—এর কথা। যাকে এক অর্থে ফ্যাশন উইকও বলা যায়। ঢাকার গুলশান নর্থ অ্যাভিনিউয়ের ওয়াটারএজ গ্যালারিতে রেশম বা সিল্ক পোশাকের প্রদর্শনী শুরু হয়েছে আজ (২ ডিসেম্বর) থেকে। চলবে আরও ২ দিন।

default-image

এফডিসিবির সভাপতি মাহিন খান বলেন, ‘এ আয়োজনে আমরা চাঁপাইনবাবগঞ্জের সিল্ক শিল্প নিয়ে কাজ করেছি। ৬০০ বছরের পুরোনো এ কাপড়ে একটি বৈশ্বিক রূপ দিয়ে একে একটি ভিন্ন আঙ্গিকে উপস্থাপনের চেষ্টাই এ আয়োজনের মুখ্য লক্ষ্য।’
প্রথম দিনে পোশাকের প্রদর্শনীর পাশাপাশি ছিল একটি ফ্ল্যাশ শো।

default-image

দেশের ১৭ জন ডিজাইনারের নকশা করা পোশাকে হেঁটেছেন মডেলরা। ফ্যাশন উইকে ডিজাইনার মাহিন খান, এমদাদ হক, শৈবাল সাহা, চন্দনা দেওয়ান, লিপি খন্দকার, শাহরুখ আমিন, ফাইজা আহমেদ, আফসানা ফেরদৌসি, তাসফিয়া আহমেদ, সায়িদা রশিদ, ফারাহ আনজুম, রিফাত রহমান, সারা করিম, ফারজানা নোভা, রুপু শামস, রিমা নাজ, নওসিন খায়েরের নকশা করা পোশাক স্থান পায় প্রদর্শনীতে।

default-image

প্রধান অতিথি হিসেবে আজ উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এ ছাড়া ছিলেন জাপানের রাষ্ট্রদূত ইতো নাউরি, অভিনয়শিল্পী শম্পা রেজাসহ আরও অনেকে। প্রদর্শনীর পাশাপাশি এফডিসিবির একটি বইও উদ্বোধন করেন প্রধান অতিথি। তবে উপস্থিতির একাংশের মতে, এ আয়োজন আরেকটু গোছালো আর জমকালো হতে পারত।

default-image
ফ্যাশন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন