কিশোয়ার এখন ঢাকায়

বাংলাদেশে আসছেন, জানালেন সিঙ্গাপুর থেকে। সে দেশের চাঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দরে বসে কিশোয়ার চৌধুরী ফেসবুকে লিখেছেন, তাঁর গন্তব্য ঢাকা। পরের পোস্টেই দেখা গেল, ঢাকার নাশতা উপভোগ করছেন তিনি।

এই ছবি পোস্ট করে জানিয়েছেন, ঢাকা আসছেন তিনি
ছবি: ফেসবুক থেকে

মাস্টারশেফ অস্ট্রেলিয়ায় দ্বিতীয় রানার আপ হয়ে আলোচনায় এসেছিলেন এই বাংলাদেশি বংশোদ্ভূত রন্ধনশিল্পী। প্রতিযোগিতার বিভিন্ন পর্বে বাঙালি রান্না দিয়ে তিনি বিচারকদের মন জয় করে নিয়েছেন।

ঢাকায় নেমে এই ছিল কিশোয়ারের সকালের নাস্তা
ছবি: ফেসবুক থেকে

ঢাকায় নেমে কিশোয়ার সকালের নাশতার বেশ কয়েকটি ছবি ফেসবুকে পোস্ট করেছেন। বৃহস্পতিবার সকালে তাঁর নাশতায় ছিল চালের আটার রুটি, রসমালাই, আলু ভাজি, পরোটা, চিকেন কারি, কোরানো নারকেল, আনারসের জুস আর কলা।

ঢাকায় এসে নানা পদের মিষ্টি খাচ্ছেন কিশোয়ার, দুপুরে কাজের ফাঁকে তোলা এই ছবি
ছবি: ফেসবুক থেকে

ফেসবুকে কিশোয়ার লিখেছেন, শহর ঘুরে ঘুরে মজাদার সব দেশীয় খাবার চেখে দেখার জন্য তর সইছে না তাঁর। এরপর গিয়েছেন দুর্জয় বাংলাদেশ ফাউন্ডেশনের নিমন্ত্রণে। ২০০৮ সালে প্রতিষ্ঠিত এই অলাভজনক প্রতিষ্ঠানটি দক্ষিণ এশিয়ার শিল্প নিয়ে কাজ করে। দুপুরে কাজের ফাঁকে কিশোয়ার চৌধুরী চেখে দেখেছেন নানা পদের মিষ্টি। বাবার বাড়ি বিক্রমপুর হওয়ায় দেশের মিষ্টি নিয়ে উৎসাহের শেষ নেই তাঁর। ঢাকায় আসার পর কিশোয়ারের এসব পোস্ট দেখে অনেকেই তাঁর সঙ্গে দেখা করার আগ্রহ প্রকাশ করেছেন।

কিশোয়ারের বানানো মুড়িমাখা
ছবি: ফেসবুক থেকে

মিষ্টির পাশাপাশি স্ট্রিট ফুড চেখে দেখতেও ভালোবাসেন এই রাঁধুনী। কিছুদিন আগেই বন্ধু সাইমনকে বাসায় দাওয়াত দিয়ে খাইয়েছেন মুড়িমাখা। একদম দেশি স্টাইলে, পুরোনো পত্রিকায় মুড়িয়ে এই মুড়িমাখা পরিবেশন করেছেন তিনি। সঙ্গে হ্যাশট্যাগ দিয়ে লিখেছেন ‘ঢাকা’, ‘স্ট্রিট ফুড ’।

বন্ধু সাইমনের সঙ্গে কিশোয়ার
ছবি: ফেসবুক থেকে