ডিম খাওয়ার কোনো ভুল উপায় নেই
ডিম খাওয়ার কোনো ভুল উপায় নেইছবি: ডমিনিকা রোসলে, পেকজেলস ডট কম

শুধু পড়ার জন্যই পড়তে শুরু করেছিলাম প্রতিবেদনটি। মজা পেলাম যখন দেখলাম বিষয়টি নিজের সঙ্গে মিলে গেছে। ডিম কীভাবে খেতে পছন্দ করেন, সেটার মাধ্যমে আপনার ব্যক্তিত্ব বোঝা যাবে। ভুনা, ভাজি, স্টিমযুক্ত বা বেকড—ডিম খাওয়ার কোনো ভুল উপায় নেই। আপনার পছন্দের পদ্ধতির মধ্য দিয়ে ব্যক্তিত্বের কিছুটা ধারণা পাওয়া যেতে পারে।

default-image

গবেষকেরা যুক্তরাজ্য জুড়ে ১ হাজার ১০ জন প্রাপ্তবয়স্ক মানুষকে জিজ্ঞাসাবাদ করেছিলেন। ব্যক্তিত্বের মূল দিকগুলোর পাশাপাশি তাঁদের জীবনধারা, পারিবারিক জীবন এবং যেভাবে ডিম খেতে পছন্দ করেন, সে সম্পর্কে বিশদ বিবরণ দেন তাঁরা। গবেষণাটি মাইন্ডল্যাব ইন্টারন্যাশনাল নামে একটি সংস্থা চালিয়েছিল, যারা ভোক্তার পছন্দ এবং পছন্দের মনোবিজ্ঞান ও নিউরোসায়েন্স সম্পর্কে বিশেষজ্ঞ গবেষণা চালায়।

বিজ্ঞাপন

ডিম ভুনা

default-image

ডিম ভুনা পছন্দ করেন অনেকেই। ২০ থেকে ৪০ বছর বয়সী মানুষের বেশি খাওয়া হয় এটি। রক্ষণশীল, তবে সব সময় বন্ধুত্বপূর্ণ আচরণ করে থাকেন এই পদ্ধতিতে ডিম খেতে পছন্দ করা ব্যক্তিরা। দাওয়াতের মধ্যমণি হয়ে না থাকলেও সব দাওয়াতেই থাকেন তাঁরা। তবে মানুষ আপনাকে আপনার কারণেই পছন্দ করে। আপনি যে কারও সঙ্গেই ভালোভাবে মিশে যেতে পারেন। একজন প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে আপনি আদর্শ। পুরোনো দিনের চিন্তাভাবনা আপনার মধ্যে একটু বেশি। তবে আনুগত্য এবং কাছের মানুষদের সান্ত্বনা দেওয়ার ক্ষমতার জন্য প্রশংসিত আপনি।

ডিম ভাজি

default-image

আপনি যদি ডিম ভাজি খাওয়া পছন্দ করা একজন নারী হয়ে থাকেন, তাহলে আপনার মধ্যে মাতৃসুলভ আচরণ প্রবল। সবাইকে সান্ত্বনা দেওয়া ও এক জায়গায় নিয়ে আসার বিষয়টিতে আপনি দুর্দান্ত। তবে আপনি কঠোর পরিশ্রম করে কোনো কাজ করে দেওয়ার পরও সে বিষয়ে মানুষকে জানান না। একটি ডিম ভাজির মধ্যে যেমন বেশ কিছু উপাদান থাকে, তেমনি আপনার মধ্যেও আছে। জীবনে যা কিছুই আসুক না কেন, হাসি মুখেই গ্রহণ করেন। দুঃসাহসী হওয়া আপনার অন্যতম বৃহৎ গুণ, যা মাঝেমধ্যে পাগলামির পর্যায়েও চলে যেতে পারে। প্রচুর বন্ধু রয়েছে আপনার। নির্ভরযোগ্য, সুগঠিত, স্ব-শৃঙ্খলাবদ্ধ হওয়া, পরিপাটি ঘর পছন্দ করা এবং বিবাহবিচ্ছেদ হওয়ার সম্ভাবনা কম থাকে ডিম ভাজি যাঁরা পছন্দ করেন তাঁদের মধ্যে।

বিজ্ঞাপন

ডিম সেদ্ধ

default-image

আপনি যদি ডিম সেদ্ধ পছন্দ করে থাকেন, তাহলে চারিত্রিকভাবে আপনি উদ্যমী। আপনি একজন ক্রীড়াবিদ, যিনি অ্যাথলেটদের মতো খেয়ে থাকেন এবং রক্ষক হওয়ার মনস্থির করেন। আপনার কী করা উচিত, সেটা আপনি নিজেই ঠিক করে ফেলতে পারেন দ্রুত। কারও বলার জন্য অপেক্ষা করেন না। তবে আপনি বাইরে যতটা শক্ত, ভেতরে ঠিক ততটাই নরম। কাউকেই হতাশ করতে চান না। আপনি অসুস্থ হতে চান না। তবে স্বাস্থ্য নিয়ে কিছুটা শিথিল হলে দীর্ঘমেয়াদি ভালো থাকবেন। আপনি অন্য একটি পুরোনো যুগে বাস করতে চেয়েছিলেন, কিন্তু পারেননি। আপনি উৎকৃষ্ট ও সুন্দর। আপনি কারও জন্য নিজেকে পরিবর্তন করেন না। আপনি শক্তিশালী কিন্তু আপনার মধ্যে কমনীয় বৈশিষ্ট্য আছে।

সানি সাইড আপ

default-image

এ খাবারটি যদি আপনার পছন্দের হয়ে থাকে, তাহলে আপনার চরিত্রে এক ধরনের বন্য ভাব রয়েছে। তবে আপনি পুরোনো খেয়ালে বিশ্বাসী। পুরো দুনিয়া ঘুরে দেখতে চান। আর শেষমেশ ভ্রমণে গিয়ে ঘোরাঘুরি কম করে বই খুলে পড়তে বসে যান। বন্ধু, অপরিচিত যে কারও সঙ্গেই মন খুলে কথা বলতে পছন্দ করেন আপনি। আপনার মধ্যে প্রেমিক স্বভাব প্রবল। সাধারণত আপনি নিজের ধারণাগুলো নিজের কাছে রাখেন এবং মৃদু-স্পষ্ট হন। তবে কোনো উপলক্ষে কথা বলা শুরু করলে সুচিন্তিত মতামত দেওয়া আপনার অন্যতম বৈশিষ্ট্য।

ডিম পোচ

default-image

আপনার কি ডিম পোচ খাওয়ার অভ্যাস আছে? যদি থাকে, তাহলে আপনি কঠোর পরিশ্রমী। যখন আপনি কিছু চান, সেটা না হওয়া পর্যন্ত কাজ করে যান। কখনো কখনো ঝামেলায় পড়েন, তবে এটি আপনাকে আরও কঠোর পরিশ্রম করার উৎসাহ দেয়। আপনার বহির্গামী প্রকৃতি আপনাকে এমন নতুন জিনিস চেষ্টা করতে পরিচালিত করে, যা সাধারণত আপনার জন্য সহজ বা মজাদার নয়। তবে খেয়াল রাখবেন, খ্যাতি যেন আপনার কাজে ব্যাঘাত না ঘটায়। একা থাকতে ভালোবাসা আপনার অন্যতম বৈশিষ্ট্য।

বিজ্ঞাপন
মন্তব্য করুন