জনবহুল নগর ঢাকায় ভালোবাসার দিনে সঙ্গীকে নিয়ে একান্তে কিছু মুহূর্ত কাটানোর জায়গার বড় অভাব। এই শহরে কিছুটা সময় একান্তে মনের ভাববিনিময়ের পাশাপাশি পছন্দের খাবারের স্বাদ নেওয়ার সুযোগ থাকলে মন্দ কী। প্রেমিক জুটিরা ভালোবাসা দিবসে একান্তে সময় কাটানোর পাশাপাশি রসনা তৃপ্তির জন্য বেছে নিতে পারেন শহরের কিছু রেস্তোরাঁ-হোটেলকে।
অনেকেই চেষ্টা করেন ভালোবাসা দিবসে হঠাৎ অন্য রকম কিছু করে সঙ্গীকে চমক দিতে। সঙ্গীকে না জানিয়ে তাঁর পছন্দের খাবার পাওয়া যায় এমন রেস্তোরাঁয় চলে যেতে পারেন দুজনে। সম্প্রতি প্রেমের সম্পর্কে জড়ানো বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা রাইফুল আহসান সঙ্গীকে চমকে দেওয়ার এমনটাই পরিকল্পনা করেছেন। বললেন, ‘নানান রেস্টুরেন্টে ঘুরে ভিন্ন স্বাদের খাবার খাওয়া ওর (সঙ্গীর) পছন্দের কাজ। তাই এবারের ভালোবাসা দিবসে আগে খাওয়া হয়নি এমন স্বাদের খাবারের বিশেষায়িত একটি রেস্তোরাঁয় আগাম বুকিং দিয়ে রেখেছি।’
ঢাকার অভিজাত হোটেল-রেস্তোরাঁগুলো ভালোবাসা দিবস উপলক্ষে জুটিদের জন্য করেছে বিশেষ আয়োজন। কোনো কোনো রেস্তোরাঁয় সুস্বাদু খাবারের সঙ্গে বাড়তি চমক হিসেবে থাকছে বিশেষ উপহার। কোথাও রয়েছে বিশেষ মেনু, থাকছে সরাসরি সংগীত উপভোগেরও সুযোগ। মিলবে উপহারও।
প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল: সোনারগাঁও হোটেলের ‘ক্যাফে বাজারে’ রয়েছে জুটিদের জন্য বুফে খাবারের আয়োজন। দুজনের খরচ পড়বে ৭ হাজার টাকা। হোটেলের ‘পুল ক্যাফেতে’ থাকছে সরাসরি বারবিকিউ উপভোগ করার সুযোগ। জনপ্রতি খরচ পড়বে ৩ হাজার টাকা। ‘ব্যালকনি বারে’ থাকছে ডিসকো নাইটের আয়োজন। ডিসকো উপভোগ করতে একজনের লাগবে ৪ হাজার ৫০০ টাকা।
ঢাকা রিজেন্সি হোটেল: উত্তরায় ঢাকা রিজেন্সি হোটেলের গ্রিল অন দ্য স্কাইলাইন রেস্তোরাঁয় থাকছে বিশেষ আয়োজন। সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে চলবে সরাসরি সংগীত পরিবেশনা। বুফে খাবার, র্যা ফল ড্র, উপহারসহ থাকছে নানা আয়োজন। জুটির প্রবেশমূল্য ৬ হাজার টাকা।
ওয়েস্টিন হোটেল: ভালোবাসা দিবসে ওয়েস্টিনে থাকছে বৈচিত্র্যময় খাবারের আয়োজন। এখানকার প্রেগো এবং সিজনাল টেস্ট রেস্তোরাঁতে থাকছে এসব আয়োজন। ওয়েস্টিনে রয়েছে পুলের ধারে বসে রাতের আকাশের সৌন্দর্য উপভোগ। পাশাপাশি বিভিন্ন বিশেষায়িত খাবারের স্বাদ নেওয়ার সুযোগ।
কেএফসি: ভালোবাসা দিবসে প্রত্যেক গ্রাহকের জন্য ভালোবাসার শুভেচ্ছা রেখেছে কেএফসি। শুভেচ্ছা হিসেবে দেওয়া হবে ভালোবাসার প্রতীক লাল গোলাপ।
ন্যান্দোসে হীরার আংটি: বিশ্ব ভালোবাসা দিবসে জুটিদের জন্য দক্ষিণ আফ্রিকার আন্তর্জাতিক ফুড চেইন ন্যান্দোস আয়োজন করেছে ‘ভ্যালেনটাইনস মিল’। ভালোবাসার মানুষকে সঙ্গে নিয়ে ন্যান্দোসে বসে খেতে পারেন-বাটারফ্লাই চিকেন স্টেক, ডিজাইনার ড্রিংকস, ওয়েজেস, পেরি বাইটস, ব্রাউনি ও আইসক্রিম। খেয়ে জিতে নিতে পারেন হীরার আংটিও। এখানে একটি নির্ধারিত ফরম পূরণ করে উপভোগ করতে পারবেন এ অফার। হীরার আংটি ছাড়াও ৫০টি জুটির জন্য টি-শার্ট এবং ১০০টি ভাগ্যবান জুটির জন্য রয়েছে ১ হাজার টাকার ‘ডিসকাউন্ট কুপন’।
রয়েল কুজিন: উত্তরার এই রেস্তোরাঁয় ৭১ পদের বুফে খাবার, ডিজে পার্টি, নাচার জন্য পৃথক স্থান, সরাসরি সংগীত ছাড়াও জুটিদের জন্য উপহারের ব্যবস্থা রয়েছে। ১ হাজার ২০০ টাকা থেকে ৩ হাজার টাকা পর্যন্ত চার ধরনের টিকিটের ব্যবস্থা রয়েছে।
এ ছাড়া রাজধানীর অনেক হোটেল-রেস্তোরাঁতেই থাকছে ভালোবাসা দিবস উপলক্ষে বিভিন্ন আয়োজন। ভালোবাসার দিনে একান্তে সময় কাটানো আর নানা স্বাদের খাবারের মিশেলে এসব রেস্তোরাঁও হতে পারে জুটিদের পছন্দের জায়গা।

বিজ্ঞাপন
রসনা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন