default-image
বিজ্ঞাপন

স্মার্টফোনের প্রতিযোগিতামূলক বাজারে নিত্য নতুন ফিচার ও উদ্ভাবন নিয়ে এসে ক্রেতাদের মন জয় করতে সচেষ্ট রয়েছে স্মার্টফোন তৈরিকারী প্রতিষ্ঠানগুলো। কারণ প্রযুক্তির বিকাশের সঙ্গে সঙ্গে মানুষের চাহিদা ও রুচিতে পরিবর্তন এসেছে। সাধারণ ফোনে যে ফিচারগুলো ব্যবহার করা হয় তা ব্যবহারকারীদের চাহিদা পূরণে সক্ষম নয়। হালের তরুণেরা যেকোনো স্মার্ট ডিভাইস কেনার ক্ষেত্রে নিজেদের পছন্দকেই অগ্রাধিকার দিয়ে থাকেন এবং ডিভাইসটি যেন উন্নত ফিচার সমৃদ্ধ হয় সে বিষয়টিতে নজর দিয়ে থাকেন।

তরুণ প্রজন্মের সৃজনশীলতাকে প্রাধান্য দিয়ে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন তৈরিকারী প্রতিষ্ঠান অপো প্রতিনিয়ত উন্নত ফিচার সমৃদ্ধ ডিভাইস বাজারে নিয়ে আসছে। ক্রেতাদের চাহিদার কথা বিবেচনা করেই অপো সম্প্রতি তাদের ঝুলিতে যুক্ত করেছে এফ১৯ প্রো ডিভাইসটি। ইতিমধ্যে দেশের বাজারে ডিভাইসটি পাওয়া যাচ্ছে। দেশের বাজারে অবমুক্ত হওয়ার পর ডিভাইসটির ক্যামেরা ও চার্জিং ফিচারগুলো ব্যবহারকারীর মাঝে ইতিবাচক সাড়া ফেলেছে।

রোমাঞ্চকর মুহূর্তগুলোকে যারা ক্যামেরাবন্দী করতে ভালোবাসেন তারা সব সময় উন্নত ক্যামেরার স্মার্ট ডিভাইসের খোঁজ করেন। আর এ ধরনের ব্যবহারকারীর চাহিদা পূরণে অপো এফ১৯ প্রো ডিভাইসটি বেশ মুনশিয়ানা দেখিয়েছে। ডিভাইসটি রয়েছে মোট পাঁচটি ক্যামেরা। এর মধ্যে চারটি রিয়ার ও একটি ফ্রন্ট ক্যামেরা। যে সব গ্রাহকেরা সেলফি তুলতে ভালোবাসেন তাদের জন্য ডিভাইসটির সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সেলফি ক্যামেরা ব্যবহার করে গ্রাহকেরা খুব সহজেই নিখুঁত ও চমৎকার ছবি তুলতে পারবেন।

default-image

অন্যদিকে, যেসব ব্যবহারকারীরা ফোন ব্যবহারের মাধ্যমে দুর্দান্ত ছবি তুলতে চান তাদের জন্য ডিভাইসটির পেছনে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, ৮ মেগাপিক্সেলে আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের মনো ক্যামেরা। ডিভাইসটির ৪৮ মেগাপিক্সেল মেইন ক্যামেরা দিয়ে ক্রেতারা সুন্দর ছবি তুলতে পারবেন। পাশাপাশি, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা ব্যবহার করে দৃশ্য বস্তুর নান্দনিক ছবি তোলা যাবে। অন্যদিকে, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ব্যবহার করে ব্যবহারকারীরা তাদের কাঙ্ক্ষিত দৃশ্য বস্তুর নিখুঁত ছবি তুলতে পারবেন। এ ছাড়াও, ডিভাইসটি রয়েছে ২ মেগাপিক্সেলের মনো ক্যামেরা। এ ক্যামেরা ব্যবহার করে ব্যবহারকারী দুর্দান্ত ছবি তুলতে পারবেন।

বিজ্ঞাপন

এ ছাড়াও, ফোনটিতে রয়েছে ডুয়েল ভিউ ভিডিও সুবিধা। নতুন এ ফিচারটি দিয়ে ফ্রন্ট ও রিয়ার দুটি ক্যামেরা এক সঙ্গে কাজ করে; ফলে এর মাধ্যমে স্বতঃস্ফূর্তভাবে ভিডিও রেকর্ড করা যায়। পাশাপাশি, দুটি ক্যামেরাতে একই সময় স্ক্রিনে প্রিভিউ দেখে নেওয়া যায়। তার মানে চারপাশের পরিবেশ ও নিজের অভিজ্ঞতা এ দুটি ‘পয়েন্ট অব ভিউ’ ফুটে উঠবে ভিডিও-তে। এই ফিচারটি মানুষের নিত্যদিনের পথচলায়ও স্বাচ্ছন্দ্য বয়ে আনবে।

ডুয়েল ভিউ ভিডিও ফিচারটি দিয়ে ব্লগার, রিপোর্টার এবং কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা তাদের বিভিন্ন আয়োজনে পছন্দসই ভিডিও ধারণ করতে পারবেন। এই সুবিধা থাকার কারণে রিপোর্টার কোনো অ্যাসাইনমেন্টে গেলে তার আশপাশের চিত্র তুলে ধরতে পারবেন। অন্যদিকে, কলেজ বা বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা কোনো অনুষ্ঠানে গেলে সে অনুষ্ঠানের চারপাশের আবহ তুলে ধরতে পারবেন। অন্যদিকে, কোনো ট্রাভেল ব্লগার কোনো দর্শনীয় স্থানে গিয়ে ওই জায়গার বিবরণসহ পুরো জায়গার ভিডিও তুলে ধরতে পারবেন।

এফ১৯ প্রো এআই কালার পোর্ট্রেট ভিডিও ধারণে সাহায্য করে। ফিচারটি ভিডিওতে মানুষকে সাবজেক্ট হিসেবে চিহ্নিত করে ব্যাকগ্রাউন্ড থেকে আলাদা করে ফেলে। তারপর ভিডিওতে সাবজেক্ট হিসেবে কালারকে ধরে রাখে। ব্যাকগ্রাউন্ড কালারকে মনোটোন কালার হিসেবে মিউট করে রাখে।

বিগত কয়েক বছর ধরে স্মার্টফোন তৈরিকারী প্রতিষ্ঠানগুলো যেসব উদ্ভাবন নিয়ে এসেছে তার মধ্যে অন্যতম হলো ফাস্ট চার্জিং প্রযুক্তি। এ প্রযুক্তি ব্যবহারকারীর স্মার্টফোন ব্যবহারের ক্ষেত্রে আমূল পরিবর্তন নিয়ে এসেছে। ফ্ল্যাশ চার্জিং সলিউশনের ক্ষেত্রে চীনা স্মার্টফোন নির্মাণকারী প্রতিষ্ঠান অপো সামনের দিকে রয়েছে। বাংলাদেশের স্মার্টফোন ব্যবহারকারীর চার্জিং সলিউশনের উন্নত অভিজ্ঞতা দেওয়ার জন্য অপো সম্প্রতি দেশের বাজারে নিয়ে এসেছে অপো এফ১৯ প্রো স্মার্ট ডিভাইস। এই উন্নত চার্জিং সুবিধার মাধ্যমে ব্যবহারকারীরা গেম খেলার পাশাপাশি দীর্ঘসময় ধরে কনটেন্ট উপভোগ করতে পারবেন।

অপো এফ১৯ প্রোর ৩০ ওয়াট ভিওসিসি ফ্ল্যাশ চার্জ ৪.০ প্রযুক্তির মাধ্যমে ডিভাইসটি ৫৬ মিনিটে শতভাগ চার্জপ্রাপ্ত হবে। চমৎকার ও আলট্রা-স্লিক ডিজাইনের অপো এফ১৯ প্রো ডিভাইসটিতে রয়েছে ৪,৩১০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। নতুন ভিওসিসি ফ্ল্যাশ চার্জার ৪.০ দিয়ে মাত্র ১০ মিনিটে ২৫ শতাংশ চার্জপ্রাপ্ত হবে। এই প্রযুক্তি ব্যবহারকারীকে দ্রুত চার্জিং সুবিধাও প্রদান করবে। যেমন মাত্র পাঁচ মিনিটের চার্জিং সুবিধার মাধ্যমে যেকোনো ব্যবহারকারী ৩ ঘণ্টা ২০ মিনিট কথা বলতে পারবেন, এক ঘণ্টা ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারবেন এবং ২ ঘণ্টা ভিডিও উপভোগ করতে পারবেন।

যাত্রা শুরুর পর থেকেই স্মার্টফোন ব্যবহারকারীর জীবনকে সহজ করতে উন্নত প্রযুক্তির ফিচার নিয়ে আসছে অপো। এরই ধারাবাহিকতায় ব্যবহারকারীদের জন্য প্রতিষ্ঠানটি অপো এফ১৯ প্রো ডিভাইসটি নিয়ে এসেছে। ডিভাইসটির ক্যামেরা ও উন্নত চার্জিং প্রযুক্তি ইতিমধ্যে গ্রাহকদের মন জয় করেছে।

কেনাকাটা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন