ছবি: বিশ্বরঙ
ছবি: বিশ্বরঙFahim Hossain

এই নগরে প্রকৃতিজুড়ে সেভাবে হয়তো বিরাজ করে না বসন্তের রঙিন দিন। তবে বাসন্তীরঙা বসনে নগরবাসী ঠিকই বরণ করে ঋতুরাজ বসন্তকে। বসন্ত আর ভালোবাসা তো এখন মিলেমিশে গেছে। পয়লা ফাল্গুনের দিনই ভালোবাসা দিবস। তাই পোশাক এবং সাজে ফাগুন আর ভালোবাসার রঙের উপস্থিতি মেলে। বসন্ত ও ভালোবাসা দিবস হাত-ধরাধরি করে আসার কারণে তরুণদের মধ্যে উৎসবের আমেজ একটু বেশিই থাকে ।

default-image

একটা সময় বসন্তের প্রথম দিনে মেয়েদেরই কেবল পরতে দেখা যেত হলুদ বা বাসন্তী পোশাক। তাঁতের শাড়ি পরার চলই ছিল বেশি। বৈচিত্র্যের জন্য এখন শাড়িতে দেখা যায় উজ্জ্বল সব রঙের ব্যবহারও। এদিকে আবার কয়েক বছর ধরে তো শুধু মেয়েরাই নয়, ছেলেদের জন্যও মিলছে বসন্ত আর ভালোবাসার দিনের বিশেষ পোশাক।

বিজ্ঞাপন

দিবসভিত্তিক সব আয়োজনে বিশ্বরঙ বরাবরই এগিয়ে; সেই ধারাবাহিকতায় বিশ্বরঙের এবারের আয়োজনে লাল, কমলা, হলুদ, সাদার মিশেলে প্রকৃতি আর ভালোবাসার বিভিন্ন প্রতীক হয়েছে নকশার মূল উপাদান। বসন্ত ও ভালোবাসা দিবস উপলক্ষে ৫ ফেব্রুয়ারি শুরু হয়েছে সিঙ্গেল কামিজের উৎসব সিঙ্গেল ফেস্টিভ, যা চলবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। এই উৎসব থেকে কেনাকাটায় থাকছে শুধু সিঙ্গেল কামিজের ওপর ২০ শতাংশ মূল্যছাড়।

default-image

এই সংগ্রহের পোশাকে ব্যবহার করা হয়েছে সুতি ও খাদি। বিশ্বরঙের শাড়ি, থ্রি-পিস, পাঞ্জাবি, টি-শার্ট, উত্তরীয়, মগ ইত্যাদিতে তুলে ধরা হয়েছে প্রকৃতির নানা অনুষঙ্গ। পাশাপাশি ভালোবাসার বিভিন্ন প্রতীকী উপাদান এসেছে মোটিফ হিসেবে। টাই-ডাই, ব্লক, বাটিক, অ্যাপলিকে, কাটওয়ার্ক, স্ক্রিন প্রিন্ট প্রভৃতি মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে নকশা।

পোশাকসংক্রান্ত যেকোনো তথ্য পেতে পারেন ০১৮১৯২৫৭৭৬৮ নম্বরে ফোন করে অথবা ভিজিট করতে পারেন বিশ্বরঙের ই-কমার্স সাইট (www.bishworang.com) ও ফেসবুক পেজে (bishworang fan club)

বিজ্ঞাপন
কেনাকাটা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন