default-image
বিজ্ঞাপন

বৈশাখ বাঙালির প্রাণের উত্সব। শুরু হয়ে গেছে বৈশাখের প্রস্তুতি। করোনাকালের নানা সমস্যা ও যন্ত্রণা সত্ত্বেও বাঙালি ঠিকই বৈশাখের প্রথম প্রহরে বরণ করে নেবে বছরের প্রথম দিনটিকে। পুরোনোকে বিদায় জানিয়ে সবাই মেতে উঠবে নতুনের আবাহনে। এই উদ্‌যাপন নতুন পোশাক ছাড়া সম্পূর্ণ হয় না। পোশাক নিয়ে বাঙালির ভাবনার শেষ নেই। রঙ বাংলাদেশও চলছে অভিন্ন লক্ষ্যে। সময়কে রাঙানোর ব্রত নিয়ে। ফলে বৈশাখ নিয়ে তাদের রয়েছে বিস্তৃত আয়োজন। বিষয়ভিত্তিক ফ্যাশন রঙ বাংলাদেশের প্রধান বৈশিষ্ট্য।

এবারের অভিযাত্রায় প্রতিষ্ঠানটি মূল প্রেরণা হিসেবে গ্রহণ করেছে শতরঞ্জি, উজবেক সুজানি, মধুবনী ও মানডালাকে।

default-image

রঙ বাংলাদেশ বরাবরই বাংলার কথা বলে, বাঙালির কথা বলে। বাংলাদেশের পোশাক সংস্কৃতিকে সচেতনভাবে বিবেচনায় রেখে প্রতিষ্ঠানটি তাদের সংগ্রহ সাজিয়ে থাকে। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। বরং এই সময়, প্রকৃতির অবস্থা, পরিপার্শ্ব, আবহাওয়াও পোশাকের উপকরণ নির্বাচনে বিশেষ গুরুত্ব পেয়েছে। রঙের ক্ষেত্রে প্রতিষ্ঠানটি এবার প্রাধান্য দিয়েছে লাল, সাদা, নীল, ম্যাজেন্টা ও পেস্টকে। এ ছাড়া থাকছে কমলা, টিয়া, ক্রিম ও ফিরোজা রঙের খেলা। মিডিয়া হিসেবে থাকছে স্ক্রিনপ্রিন্ট, ব্লকপ্রিন্ট, এমব্রয়ডারি, প্যাচওয়ার্ক, হাতের কাজ, কারজুবি। পোশাক তৈরির জন্য বেছে নেওয়া হয়েছে তাঁতের কাপড়, সুতি, লিলেন, হাফসিল্ক ও মসলিন কাপড়কে।

বিজ্ঞাপন

মেয়েদের পোশাকের মধ্যে রয়েছে শাড়ি, সিঙ্গেল কামিজ, স্কার্ট, টপস, পালাজ্জো, আনস্টিচ, ওড়না, ব্লাউজ পিস, তৈরি ব্লাউজ ইত্যাদি। ছেলেদের পোশাকের মধ্যে রয়েছে পাঞ্জাবি, শার্ট, ফতুয়া, টি-শার্ট, পায়জামা, লুঙ্গি, গেঞ্জি, ধুতি ও উত্তরীয়। এ ছাড়া ছোটদের জন্য রয়েছে শাড়ি, সালোয়ার কামিজ, ফ্রক, স্কার্ট-টপস, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট। এর সঙ্গে থাকছে কাপল ও ফ্যামিলি ড্রেস। এ ছাড়া আরও রয়েছে গয়না ও মেয়েদের ব্যাগ। উপহারসামগ্রী হিসেবে রয়েছে নানা ডিজাইনের মগ।

default-image

মেয়েদের পোশাক পাওয়া যাবে ৭০০ টাকা থেকে ১৫ হাজার টাকার মধ্যে। ছেলেদের পোশাক ৪০০ থেকে ২ হাজার ২০০ টাকার মধ্যে এবং ছোটদের পোশাক ৬০০ থেকে ১ হাজার টাকার মধ্যে পাওয়া যাবে।

রঙ বাংলাদেশের ঢাকা ও ঢাকার বাইরের যেকোনো আউটলেটেই পাবেন চমত্কার এই বৈশাখ সংগ্রহ। শোরুমের পাশাপাশি অনলাইনেফেসবুক পেজেও পাওয়া যাবে বৈশাখ সংগ্রহ। সেই সঙ্গে আছে আছে হোম ডেলিভারির সুবিধা। যেকোনো প্রয়োজনে যোগাযোগ করুন হোয়াটসঅ্যাপ ০১৭৭৭৭৪৪৩৪৪ এবং মুঠোফোন ০১৭৯৯৯৯৮৮৭৭ নম্বরে।

default-image
বিজ্ঞাপন
কেনাকাটা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন