বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

৩. নিয়াসিনামাইড


আলিয়া নিয়াসিনামাইড ব্যবহার করেন। এটি ত্বক আর্দ্র রাখে, দূষণ থেকে ত্বককে রক্ষা করে, বলিরেখা কমায়। আলিয়ায় ভক্তদের ত্বকে ব্যবহারের পাশাপাশি গলা ও হাতেও ব্যবহারের টিপসও দিয়েছেন।


৪. ক্যাফেইন ড্রপ


আলিয়া চোখের নিচের ফোলা ভাব বা পাফিনেস কমাতে ব্যবহার করেন ক্যাফেইন ড্রপ। তবে এ ধাপ সবার জন্য দরকারি, এমন নয়। তাই চাইলে বাদ দেওয়া যাবে এটি।

default-image

৫. ময়েশ্চারাইজার


আলিয়ার কাছে ত্বকের যত্নের খুব গুরুত্বপূর্ণ ধাপ হলো ময়েশ্চারাইজার ব্যবহার। এটি কোনোভাবেই বাদ দেন না তিনি। যেকোনো আবহাওয়ায় ও তাপমাত্রায় ত্বকের আর্দ্রতা ধরে রাখতে ময়েশ্চারাইজার দরকার। আলিয়া বলেন, শরীরের জন্য যেমন পানি দরকার, তেমনি ত্বকের জন্য ময়েশ্চারাইজার।


৬. সানস্ক্রিন
আলিয়া তাঁর প্রতিদিনের স্কিন কেয়ার শেষ করেন সানস্ক্রিন ব্যবহার দিয়ে। মেকআপ করার আগে তিনি সানস্ক্রিন ব্যবহার করে নেন। ঘরে থাকা বা বাইরে যাওয়ার আগে তিনি সবাইকে সানস্ক্রিন ব্যবহারের পরামর্শ দেন।

default-image

আলিয়া মেকআপ করতে একদম পছন্দ করেন না। শুধু কোনো ইভেন্টে বা শুটিংয়ের প্রয়োজনে তাঁকে মেকআপে দেখা যায়। তাঁর মতে, রাসায়নিক পদার্থ থেকে ত্বককে যত দূরে রাখা যাবে, ত্বক তত বেশি স্বাভাবিক আর উজ্জ্বল থাকবে। এখানে সেখানে আলিয়া বেমালুম মেকআপহীন চলে যান। তিনি নিজের টান টান, সতেজ ত্বক নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী। তাই বিন্দুমাত্র মেকআপের পরোয়া করেন না। তাঁর বিশ্বাস যে জল, আর ঘরোয়া ফেসপ্যাকই ত্বককে সজীব রাখে। আলিয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন যে তাঁর মা তাঁকে মেকআপ থেকে দূরে থাকতে বলতেন। তখন তিনি শুধু ময়শ্চারাইজার লাগাতেন। ১৬ বছর বয়সে এক জন্মদিনের পার্টিতে তিনি প্রথম মেকআপ করেন।

স্টাইল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন