বর্ণমালা কবিতা ও সাংস্কৃতিক সংগঠনের আত্মপ্রকাশ

কবিতা আবৃত্তির অনুশীলন ও সাংস্কৃতিক চর্চার নতুন প্ল্যাটফর্ম হিসেবে ‘বর্ণমালা পোয়েট্রি অ্যান্ড আর্টস’ আত্মপ্রকাশ করেছে। বাংলাদেশি, ব্রিটিশ বাংলাদেশি আবৃত্তিশিল্পী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও কবিদের সমন্বয়ে আত্মপ্রকাশ করেছে এ প্ল্যাটফর্ম।

১৫ মে রাতে পূর্ব লন্ডনের বাকারা রেস্তোরাঁয় এক ইফতার মাহফিল ও পরিচিতি সভার মাধ্যমে ‘বর্ণমালা পোয়েট্রি অ্যান্ড আর্টস’ সংগঠনটি আত্মপ্রকাশ করে। ব্রিটেনের মাটিতে আবৃত্তিচর্চার প্রসার ও সাংস্কৃতিক চর্চাকে বেগবান করতেই এ উদ্যোগ। আত্মপ্রকাশ সভায় উপস্থিত ছিলেন উদ্যোক্তা, আবৃত্তিশিল্পী ও কলামিস্ট হাসিনা আক্তার, কবি ও অ্যাকটিভিস্ট লিপি হালদার, আবৃত্তিশিল্পী ও কণ্ঠশিল্পী মুহাম্মদ অনুপম রহমান, নৃত্যশিল্পী ইশরাত যামী কুমু, মঞ্চ অভিনেতা ও আবৃত্তিশিল্পী মাহমুদুল রিপেল, আবৃত্তিশিল্পী মাহমুদ জামান, কণ্ঠশিল্পী আনিয়া যামী প্রমুখ।

আবৃত্তির অনুশীলন ও সাংস্কৃতিক চর্চার সুযোগ বৃদ্ধির সঙ্গে সঙ্গে বিলেতের মূলধারার সঙ্গেও কাজের সম্পৃক্ততা বৃদ্ধিসহ বিভিন্ন আয়োজন চালিয়ে যাবে ‘বর্ণমালা পোয়েট্রি অ্যান্ড আর্টস’। এ বছরেই অন্য সদস্যদের নিয়ে অনুশীলনের পাশাপাশি সুদূরপ্রসারী কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে অনুশীলন, কর্মকাণ্ড ও সদস্য সংগ্রহের কাজ চালিয়ে যাবে ‘বর্ণমালা পোয়েট্রি অ্যান্ড আর্টস’।