চট্টগ্রাম বন্ধুসভার ফল উৎসব আয়োজন

চট্টগ্রাম বন্ধুসভার বন্ধুরা সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ফল উৎসবের আয়োজন করে। ছবি: সংগৃহীত
চট্টগ্রাম বন্ধুসভার বন্ধুরা সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ফল উৎসবের আয়োজন করে। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বন্ধুসভার বন্ধুরা সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ফল উৎসবের আয়োজন করেছে। গতকাল শুক্রবার বিকেলে এ আয়োজনে প্রায় ১৫০ জন সুবিধাবঞ্চিত শিশুকে মৌসুমি ফল আম, জাম ও কাঁঠাল খাওয়ায় বন্ধুরা।

নগরের ২ নম্বর গেটের তুলাতলী বস্তিতে অবস্থিত ‘চারুলতা বিদ্যাপীঠ’ নামক সুবিধাবঞ্চিত শিশুদের এই বিদ্যালয়ে প্রায় ১৫০ জন শিশুকে চট্টগ্রাম বন্ধুসভা মৌসুমি ফল খাওয়ানো হয়।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন বন্ধু রাহিম মাহমুদ এবং শাওন রায়। রাহিম মাহমুদ বলেন, সারা বছরই তো আমরা কোনো না কোনো ফল খেয়ে থাকি। হোক সেটা মৌসুমি কিংবা বারোমাসি ফল। কিন্তু যারা সুবিধাবঞ্চিত শিশু তাদের কতজনই বা মৌসুমি ফল খেতে পারে। তাদের জন্যই আমরা চট্টগ্রাম বন্ধুসভার বন্ধুরা মিলে আয়োজন করি ‘ফল উৎসব ২০১৯’ শিরোনামে সুবিধাবঞ্চিত শিশুদের মৌসুমি ফল খাওয়ানো উৎসব।

বন্ধুসভার উপদেষ্টা জাকিয়া কবির বলেন, বন্ধুসভার বন্ধুরা সব সময় নিজের জন্য এবং দেশের জন্য ভালো কাজ করে যাওয়ার চেষ্টা করে। চারুলতা বিদ্যাপীঠ বিদ্যালয়ের সব শিক্ষার্থীই যেন সব সময় ভালো কাজ করার পাশাপাশি ভালো মানুষে পরিণত হওয়ার চেষ্টা করে।

১৫০ জন সুবিধাবঞ্চিত শিশুদের ফল খাওয়ায় বন্ধুসভার বন্ধুরা। ছবি: সংগৃহীত
১৫০ জন সুবিধাবঞ্চিত শিশুদের ফল খাওয়ায় বন্ধুসভার বন্ধুরা। ছবি: সংগৃহীত

বন্ধুসভার সভাপতি শিহাব জিসান বলেন, বন্ধুসভা অন্য সংগঠনগুলো থেকে ভিন্ন। শুধু বিষয় বিশেষজ্ঞের ওপর সংগঠনটি চলে না। বন্ধুসভা আবৃত্তির সংগঠন নয়, গানের সংগঠন নয়, নাচের নয়। শিল্পকলা বা সাহিত্যের কোনো বিশেষ সংগঠন নয়। বন্ধুসভা একটি পূর্ণাঙ্গ সংগঠন। বন্ধুসভা মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে কাজ করে।

বন্ধুসভার সাধারণ সম্পাদক তাহমিনা সানজিদা বলেন, বন্ধুসভার প্রতিটি সদস্য বাংলাদেশের নাগরিক হিসেবে সংস্কৃতির প্রতি দায়বদ্ধ থেকে কাজ করে থাকে। শেখাকে মজবুত করতে বন্ধুসভা নিয়মিত পাঠচক্রের আয়োজন করে। অসহায় মানুষের পাশে দাঁড়ায়। বন্ধুসভার ধর্মই মানবতা।

অনুষ্ঠানের সহযোগিতায় ছিলেন বন্ধুসভার বন্ধু ইব্রাহিম তানভীর, জয়নাল আবেদিন, সাঈদ আল সোহেল, ইরফাতুর রহমান অনিক, নুরুজ্জামান খান পাপ্পু, মাসুদ রানা, ফয়সাল রহমান, মিজানুর রহমান, তানজিলা বিনতে শওকত, শারমিন আহমেদ ঐশ্বর্য, রুনা আক্তার, তন্দ্রা বিশ্বাস, সৈয়দা শিরিন, স্বস্তিকা সেনগুপ্ত বৃষ্টি, সারিবা।

*নুর ইশরাত জামিল: মানবসম্পদ বিষয়ক সম্পাদক প্রথম আলো বন্ধুসভা চট্টগ্রাম