কুড়িগ্রামে বন্যায় ঘরহারা পরিবারের পাশে গ্রিন ভয়েস

বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরহারা পরিবারকে ঘর তৈরির সরঞ্জাম দিয়েছে গ্রিন ভয়েস কুড়িগ্রাম জেলা শাখা।
বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরহারা পরিবারকে ঘর তৈরির সরঞ্জাম দিয়েছে গ্রিন ভয়েস কুড়িগ্রাম জেলা শাখা।

গ্রিন ভয়েস কুড়িগ্রাম জেলা শাখার সদস্যরা বন্যায় ঘরহারা পরিবারের পাশে দাঁড়িয়েছেন। বন্যাপরবর্তী সময়ে প্রত্যন্ত এলাকায় ঘরহারা পরিবারকে নতুন ঘর তৈরির সরঞ্জাম দেওয়া হয়েছে।

গতকাল সোমবার কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছি ইউনিয়নে বন্যায় ঘরহারা এক দরিদ্র পরিবারকে নতুন ঘর তৈরির সরঞ্জাম দেয় গ্রিন ভয়েস জেলা শাখা।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও বাংলাদেশ পরিবেশ নেটওয়ার্কের (বেন) সহযোগিতায় গ্রিন ভয়েস সদস্যরা দেশের বন্যাকবলিত বিভিন্ন এলাকায় পুনর্বাসনের কাজ করে যাচ্ছেন। পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে গ্রিন ভয়েস কুড়িগ্রাম শাখার সদস্যরা গতকাল জেলার সদর উপজেলার পাঁচগাছি ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরহারা একটি পরিবারের কাছে নতুন ঘর তৈরির সরঞ্জাম তুলে দিয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন গ্রিন ভয়েস কুড়িগ্রাম জেলা শাখার আহ্বায়ক সুজন মোহন্ত। সদস্যদের মধ্যে ছিলেন নাঈম, আতিক, ফরিদ ও রাব্বি।

উল্লেখ্য, গ্রিন ভয়েস পরিবেশবাদী একটি যুব সংগঠন। পরিবেশের পাশাপাশি বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছে এ সংগঠন। গত ৩০ আগস্ট কুড়িগ্রামের যাত্রাপুর ইউনিয়নের বলদিপাড়া গ্রামে কুড়িগ্রাম জেলার পুনর্বাসন কার্যক্রমের উদ্বোধন করেন গ্রিন ভয়েসের প্রতিষ্ঠাতা আলমগীরসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা গ্রিন ভয়েসের সদস্যরা।