আমরাই কিংবদন্তি ফাউন্ডেশনের যাত্রা শুরু

ফেসবুকভিত্তিক এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২ গ্রুপ এবার ‘আমরাই কিংবদন্তি ফাউন্ডেশন’ হিসেবে যাত্রা শুরু করল।
ফেসবুকভিত্তিক এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২ গ্রুপ এবার ‘আমরাই কিংবদন্তি ফাউন্ডেশন’ হিসেবে যাত্রা শুরু করল।

এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২ একটি অনলাইনভিত্তিক ফেসবুক গ্রুপ। ফেসবুক নাম আমরাই কিংবদন্তি। এবার ‘আমরাই কিংবদন্তি ফাউন্ডেশন’ হিসেবে যাত্রা শুরু করেছে গ্রুপটি। বাংলাদেশের বিভিন্ন শিক্ষা বোর্ডের অধীনে ২০০০ সালে এসএসসি এবং ২০০২ সালে এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের নিয়েই এ ফাউন্ডেশন।

আমরাই কিংবদন্তি গ্রুপের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৭ সালের ১৫ নভেম্বর যাত্রা শুরু ‘আমরাই কিংবদন্তি’ গ্রুপের। সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক কাজ করছে গ্রুপটি। সেই সামাজিক কাজগুলোই সুন্দরভাবে সম্পাদনের লক্ষ্যে গ্রুপের নিবন্ধনের প্রয়োজনীয়তা অনুভব করতে থাকেন গ্রুপের সদস্যরা। ৫ সেপ্টেম্বর গ্রুপটি ‘রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানি ও ফার্ম’-এর দপ্তর থেকে ফাউন্ডেশন হিসেবে সনদ পায়। গত শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাজধানীর একটি রেস্তোরাঁয় ফাউন্ডেশনের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়।

গ্রুপটি আপাতত স্বল্প পরিসরে ঢাকায় উপস্থিত ফাউন্ডেশনের সদস্যদের উপস্থিতিতে শুধু আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে এবং একই সঙ্গে ঢাকার বাইরে যারা এর সঙ্গে জড়িত হতে চায়, তাদের গ্রুপটির অ্যাডমিনদের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে। অল্প কিছুদিনের মধ্যেই পুরো দেশ মিলে একসঙ্গে এর কার্যক্রমের আনুষ্ঠানিক সূচনা করা হবে।

গ্রুপটি শুধু অনলাইনেই সীমাবদ্ধ না থেকে দেশের, সমাজের বিভিন্ন কাজে এগিয়ে এসেছে, তার মধ্যে উল্লেখযোগ্য সামাজিক কাজগুলো হলো বিনা মূল্যে চিকিৎসাসেবা কার্যক্রম ও ওষুধ প্রদান, অসহায় মানুষের মধ্যে বস্ত্র বিতরণ, অসহায় মানুষের মধ্যে খাবার বিতরণ, এতিম বাচ্চাদের মধ্যে নতুন পোশাক বিতরণ, রক্তদান কর্মসূচি, এতিম বাচ্চাদের জন্য শিক্ষা উপকরণ ও কম্পিউটার প্রদান।

ধারাবাহিকভাবে গ্রুপের পিছিয়ে পড়া সদস্যসহ দেশের প্রতিটি অঞ্চলের অসহায় মানুষদের পাশে চিকিৎসাসেবাসহ সব মৌলিক সেবা পৌঁছে দেওয়া ফাউন্ডেশনের অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য।

গ্রুপের ওয়েব সাইটে http://www.amraikingbadanti.com.